ঢাকা, বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

পাকিস্তানে খেলতে যাবে ভারত!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৯ ২৯ জুলাই ২০১৯

অবশেষে ভারত এবং পাকিস্তানের মধ্যে সফর বিনিময় হচ্ছে। পাকিস্তানের মাটিতে ৫৫ বছর পর খেলতে যাচ্ছে ভারত! তবে ক্রিকেট নয়। ডেভিস কাপ টাই খেলতে আগামী সেপ্টেম্বরে ইসলামাবাদ যাবে ভারতীয় টেনিস দল।

দুই দেশের উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতির মাঝে ডেভিস কাপে ভারতীয় টেনিস দলের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা ছিল। কিন্তু এবার অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশনের (এআইটিএ) তরফে জানিয়ে দেওয়া হল, ভারতীয় টেনিস দল পাকিস্তানে খেলতে যাবে।

আগামী ১৪-১৫ সেপ্টেম্বর ইসলামাবাদে ডেভিস কাপের এশিয়া-ওশেনিয়া গ্রুপ-ওয়ানের গুরুত্বপূর্ণ টাইয়ে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান৷ তবে পাকিস্তানের মাটিতে ভারতীয় ডেভিস কাপে দল খেলার আগে ভেন্যু ও সিকিউরিটি ব্যবস্থা খতিয়ে দেখবে আন্তর্জাতিক টেনিস ফেডারেশন (আইটিএফ)।

ডেভিস কাপে ছ’বারের সাক্ষাতে প্রতিবারই পাকিস্তানকে হারিয়েছে ভারতীয় টেনিস দল। উল্লেখ্য, পাকিস্তানকে হারালে ওয়ার্ল্ড গ্রুপে খেলার ছাড়পত্র পাবে ভারত।

এআইটিএ’র সেক্রেটারি জেনারেল হিরন্ময় চ্যাটার্জি বলেন, আমরা ৫ আগস্ট পাকিস্তান টাইয়ের জন্য দল ঘোষণা করব৷ ইতালির বিরুদ্ধে কলকাতায় খেলা দলটাকেই কার্যত ধরে রাখা হত পারে৷ তবে সবকিছুই নির্ভর করবে বিশ্বব়্যাংকিংএর উপর৷ আসলে পাকিস্তানের ভিসা পেতে সময় লাগে বলে আমরা আগে থেকে প্রক্রিয়া সেরে রাখতে চাইছি৷

বিশেষজ্ঞরা মনে করছেন, ভারতীয় টেনিস দলের এই পাকিস্তান সফর দু’দেশের ক্রীড়াক্ষেত্রে এক দিগন্ত খুলে দিতে পারে। ভারত-পাক দ্বি-পাক্ষিক সিরিজ হিসেবে এই ডেভিস কাপ টাইকে প্রাথমিক ধাপ বলে মনে করা হচ্ছে। 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি