ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

পাবনায় পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের দাবিতে বিক্ষোভ

পাবনা প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০২ ৫ ফেব্রুয়ারি ২০২০

পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজের শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে। ছবি: একুশে টেলিভিশন

পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজের শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে। ছবি: একুশে টেলিভিশন

পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজের শিক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে। আজ বুধবার (৫ ফেব্রুয়ারি) বেলা এগারোটার দিকে ক্লাস বর্জন করে কলেজের সামনের সড়ক অবরোধ ও বিক্ষোভ করে এইচএসসি পরীক্ষার্থী ও শিক্ষার্থীরা। 

এ সময় শিক্ষার্থীরা বলেন, পরীক্ষা কেন্দ্র নিয়ে সরকারি শহীদ বুলবুল কলেজ ও সরকারি মহিলা কলেজের শিক্ষকদের অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে শিক্ষার্থীদের স্বাভাবিক পরীক্ষা ব্যাহত হয়। আগামী পহেলা এপ্রিল থেকে শুরু হতে যাওয়া এইচএসসি পরীক্ষায় সরকারি শহীদ বুলবুল কলেজের কেন্দ্র করা হয়েছে সরকারি মহিলা কলেজে।  অপরদিকে মহিলা কলেজের কেন্দ্র রাখা হয়েছে সিটি কলেজে। 

এতে করে মহিলা কলেজের শিক্ষকরা বুলবুল কলেজের পরীক্ষার্থীরা কিভাবে ভাল রেজাল্ট করে তা দেখে নেয়ার হুমকি দিয়েছে। এই পরিস্থিতিতে পরীক্ষার্থীরা স্বাচ্ছন্দে পরীক্ষা দিতে পারবে না বলে ধারণা করছে পরীক্ষার্থীরা। সেইসঙ্গে ব্যবহারিক পরীক্ষার নম্বরও কম পাবার আশঙ্কা করছেন পরীক্ষার্থীরা।

এ কারণে মহিলা কলেজের পরীক্ষা কেন্দ্র পরিবর্তন করে অন্য কোনো কলেজে পরীক্ষা কেন্দ্র করার দাবি জানান বুলবুল কলেজের শিক্ষার্থীরা। পরে দুপুর সাড়ে ১২টার দিকে প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারী শিক্ষার্থীরা।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি