ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১, || মাঘ ৪ ১৪২৭

প্রতিবন্ধী বিদ্যালয় এমপিওভূক্তির দাবীতে মানববন্ধন

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ১৮:২১, ২৯ নভেম্বর ২০২০

২০২০-এর অনলাইনে আবেদনকৃত এনডিডি ও নন-এনডিডি সকল প্রতিবন্ধী বিদ্যালয়সমূহের স্বীকৃতি, এমপিওভূক্তি ও জাতীয়করণসহ ১১দফা দাবিতে রবিবার ঠাকুরগাঁওয়ে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন ফোরাম, জেলা শাখা।

রবিবার সকাল ১০টা হতে শহরের চৌরাস্তায় ঘন্টাব্যাপী এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে জেলা প্রতিবন্ধি উন্নয়ন ফোরামের সভাপতি নবেল ইসলাম শাহের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, সহ সভাপতি ইকলিমা খাতুন মিনা, সহ সভাপতি মুনিরা আহমেদ, সদস্য মোহাম্মদ ইমরান, সাংবাদিক মনসুর আলী প্রমূখ। 

এসময় বক্তাগণ এনডিডি ও নন-এনডিডি প্রতিবন্ধী বিদ্যালয়ের স্বীকৃতি ও এমপিওভুক্তকরণের জন্য যাচাই-বাছাইকৃত বিদ্যালয়ের তালিকা প্রকাশ, প্রতিবন্ধি বিদ্যালয়ের স্বীকৃতি ও এমপিওভূক্তিকরণ স্বীকৃতির তারিখ হতে শতভাগ বেতন ও ভাতা প্রদান, প্রতিবন্ধি ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য সম্মত খাবার পরিবেশন, প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের শতভাগ উপবৃত্তির আওতায় আনাসহ সকল বিদ্যালয়ে প্রতিবন্ধীদের বিনামূল্যে বই বিতরণের দাবি জানান।

এছাড়া বক্তারা শিক্ষা উপকরণ ও আধুনিক থেরাপি সরঞ্জামাদি সরবরাহ, খাদ্যবান্ধব কর্মসূচি চালু, শিক্ষার মান উন্নয়নে দেশে ও বিদেশে শিক্ষক কর্মচারীদের প্রশিক্ষণের ব্যবস্থার চালুর দাবিসহ ১১ দফা মেনে নিতে সরকারের কাছে দাবী জানান । 

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি