ঢাকা, সোমবার   ১০ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৬ ১৪২৭

Ekushey Television Ltd.

প্রতিষ্ঠার ৯ বছর পর কংক্রিটের শহীদ মিনার পেলো বশেমুরবিপ্রবি 

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:১৬ ১৪ ডিসেম্বর ২০১৯

দীর্ঘ নয় বছর পরে অবশেষে কংক্রিটের শহীদ মিনার নির্মাণ হয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি)। এর আগে দীর্ঘ নয় বছর যাবৎ কাঠের একটি অস্থায়ী শহীদ মিনারেই জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানাতো বশেমুরবিপ্রবি। 

গত ১১ নভেম্বর ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে অস্থায়ী কাঠের শহীদ মিনারটি ভেঙে যাওয়ার পর শহীদ বুদ্ধিজীবী দিবস এবং বিজয় দিবসকে সামনে রেখে মাত্র সাত দিনে শহীদ মিনারটির নির্মাণ কাজ সম্পন্ন করেছে বর্তমান প্রশাসন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের চলতি উপাচার্য প্রফেসর ড. মো. শাহজাহান জানান, 'বিশ্ববিদ্যালয়ের মাস্টার প্লানে যে শহীদ মিনারটির নকশা রয়েছে সেটির নির্মাণ কাজ আরো পরে শুরু হবে। আপাতত শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে স্বল্প সময়ে এই শহীদ মিনারটি নির্মাণ করা হয়েছে।'

মূলত চলতি উপাচার্যের টেন্ডার প্রদানের ক্ষমতা না থাকায় এবং বিশ্ববিদ্যালয়ে শহীদ মিনার জাতীয় চেতনার অংশ হওয়ায়ই স্বল্প সময়ে এই শহীদ মিনারটি নির্মাণ করা হয়েছে।

এদিকে নয় বছর পরে শহীদ মিনার নির্মাণে উচ্ছ্বাস প্রকাশ করেছে সাধারণ শিক্ষার্থীরা। আইন তৃতীয় বর্ষের শিক্ষার্থী ইজাজুর রহমান জানিয়েছেন, 'জাতির পিতার নামে নামাঙ্কিত ক্যাম্পাসে এতদিন স্থায়ী শহীদ মিনার ছিল না। বিষয়টা আমাদের জন্য ছিল অত্যন্ত লজ্জার। মাত্র সাতদিনেই, তড়িৎ গতিতে শহীদ মিনার নির্মাণ হল, আমরা অবাক হয়েছি, খুশি হয়েছি তার চেয়েও বেশি৷  প্রশাসনকে ধন্যবাদ৷ পাশাপাশি সামনের দিনগুলোতেও এভাবে শিক্ষার্থীবান্ধব প্রশাসনকেই দেখতে চাই৷'

উল্লেখ্য, এর আগে বিশ্ববিদ্যালয়টির সাবেক উপাচার্য খোন্দকার নাসির উদ্দিনের সময়ে শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু না করেই ২০১৫ সাল থেকে শহীদ মিনারকে নির্মাণাধীন দেখানো হয়েছিল এবং টেন্ডার প্রদানের পূর্বেই ২০১৮ সাল পর্যন্ত প্রায় ১ কোটি ৬৩ লক্ষ টাকা ব্যয় দেখানো হয়েছিল।

কেআই/এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি