ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

প্রয়াত ‘আরআরআর’ অভিনেতা রে স্টিভেনসন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৩, ২৩ মে ২০২৩ | আপডেট: ১০:৩৫, ২৩ মে ২০২৩

‘আরআরআর’ ছবিতে গভর্নর স্কট বাক্সটনের চরিত্রে তাঁর অভিনয় নজর কেড়েছিল দর্শকের। মার্ভেলের ‘থর’ ফ্র্যাঞ্চাইজ়ির ছবিতেও কাজ করেছেন তিনি। ৫৮ বছর বয়সে প্রয়াণ অভিনেতা রে স্টিভেনসনের।

সাম্প্রতিক কালে যে ভারতীয় ছবি বিশ্বমঞ্চে উজ্জ্বল করেছে দেশের মুখ, তা এসএস রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’। গোল্ডেন গ্লোবস থেকে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস, ‘আরআরআর’-এর সাফল্যের তালিকায় রয়েছে একাধিক আন্তর্জাতিক স্বীকৃতি ও সম্মান। তবে এ বার শোকের ছায়া ‘আরআরআর’ শিবিরে। প্রয়াত ছবির অন্যতম গুরুত্বপূর্ণ অভিনেতা রে স্টিভেনসন। ছবিতে গভর্নর স্কট বাক্সটনের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। মাত্র ৫৮ বছর বয়সে প্রয়াণ হল অভিনেতার। তাঁর প্রয়াণের খবর নিশ্চিত করা হয়েছে তাঁর মুখপাত্রের তরফে। যদিও কী ভাবে মৃত্যু হয়েছে অভিনেতার, তা এখনও স্পষ্ট নয়।

১৯৬৪ সালে লিসবর্নে জন্ম রে স্টিভেনসনের। ব্রিটিশ টেলিভিশনের কাজ করা দিয়ে বিনোদন জগতে হাতেখড়ি আইরিশ অভিনেতার। ‘দ্য থিওরি অফ ফ্লাইট’ ছবির মাধ্যমে হলিউডে আত্মপ্রকাশ স্টিভেনসনের। জনপ্রিয় ওয়েব সিরিজ়ে ‘রোম’-এ কাজ করেছেন তিনি। মার্ভেল খ্যাত ‘থর’ ফ্র্যাঞ্চাইজ়িতেও এক জন অ্যাসগার্ডিয়ান যোদ্ধা হিসাবে দেখা গিয়েছে তাঁকে। ‘আরআরআর’ ছবিতে একটি খল চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। গভর্নর স্কট বাক্সটনের চরিত্রে তাঁর কাজ নজর কেড়েছিল দর্শকের।

রে স্টিভেনসনের মৃত্যুতে মর্মাহত গোটা ‘আরআরআর’ টিম। সমাজমাধ্যমের পাতায় শোকপ্রকাশ করে ‘আরআরআর’ টিমের তরফে লেখা হয়, ‘‘কী মর্মান্তিক খবর এটা! অভিনেতা রে স্টিভেনসনের আত্মার শান্তি কামনা করি। আপনি চিরকাল আমাদের হৃদয়ে থাকবেন, স্যর স্কট!’’ অভিনেতার মৃত্যু শোকাহত ‘আরআরআর’ ছবির পরিচালক এসএস রাজামৌলিও। শুটিংয়ের নেপথ্যের একটি ছবি সমাজমাধ্যমের পাতায় পোস্ট করে রাজামৌলি লেখেন, ‘‘খুবই মর্মান্তিক, বিশ্বাসই করতে পারছি না এই খবরটা। রে সব সময় নিজের উচ্ছ্বল ও প্রাণবন্ত স্বভাব নিয়ে সেটে আসতেন। বাকি সবাই তাঁকে দেখে উদ্বুদ্ধ হতেন। তাঁর সঙ্গে কাজ করে নিখাদ আনন্দ পেয়েছিলাম। রে-এর পরিবারের জন্য প্রার্থনা করছি। তাঁর আত্মার শান্তি কামনা করি।’’

সূত্র: আনন্দবাজার

এসবি/ 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি