ঢাকা, শনিবার   ২৩ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

ফরিদপুরে বঙ্গবন্ধু মহাকাশ পর্যবেক্ষণ কেন্দ্র স্থাপনে মতবিনিময়

ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত : ২১:৫৮ ১৭ অক্টোবর ২০১৯

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নুরুল্লাগঞ্জ ইউনিয়নের ভাঙ্গারদিয়া গ্রামের পল্লী এলাকায় বঙ্গবন্ধু মানমন্দির ও মহাকাশ পর্যবেক্ষণ কেন্দ্র স্থাপন করার লক্ষ্যে উপজেলা পরিষদ হলরুমে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকতাদিরুল আহমদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। 

এসময় সম্মানিত অতিথি হিসেবে তার সফরসঙ্গী ছিলেন বঙ্গবন্ধু মানমন্দির ও মহাকাশ পর্যবেক্ষণ ও গবেষণা কেন্দ্রের স্বপ্নদ্রষ্টা বিশিষ্ট শিক্ষাবিদ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (অবঃ) অধ্যাপক ডঃ জাফর ইকবাল। 

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর ৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান। 

মতবিনিময় সভা শেষে মন্ত্রী আগত অতিথিদের নিয়ে বঙ্গবন্ধু মহাকাশ পর্যবেক্ষণ কেন্দ্র নির্মাণের জন্য নির্ধারিত এলাকা পরিদর্শন করেন।

ইয়াফেস ওসমান বলেন, বঙ্গবন্ধু মহাকাশ গবেষণা কেন্দ্র স্থাপন হলে এলাকা বদলে যাবে। বঙ্গবন্ধু শতবর্ষে কেন্দ্রটি চালু হলে দেশ-বিদেশ থেকে পর্যটক আসবে, ফলে এলাকাটি আন্তর্জাতিকভাবে পরিচিত হয়ে উঠবে। 

বিশেষ অতিথি হিসেবে অধ্যাপক ডঃ জাফর ইকবাল বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে লাইব্রেরী স্থাপন করে শিক্ষার্থীদের বইপ্রেমী হিসেবে গড়ে তুলতে হবে। যাতে স্মার্টফোনের অভিশাপ থেকে দূরে থাকতে পারে। 

তিনি আরও বলেন, শিক্ষা ব্যবস্থাকে এমনভাবে ঢেলে সাজাতে হবে যেন শিক্ষার্থীরা বন্ধের দিনেও স্কুলে যেতে আগ্রহ প্রকাশ করে।  

ভাঙ্গা সহকারী কমিশনার হীমাদ্রি খীসার সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ভাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান আল হাবিব, সদরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, সহকারী পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) গাজী রবিউল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা সুদর্শন শিকদার, অফিসার ইনচার্জ কাজী সাইদুর রহমান, হাইওয়ে ওসি মোঃ আতাউর রহমান, উপজেলা শিক্ষা অফিসার মুন্সী রুহুল আসলাম, মৎস্য কর্মকর্তা দেবলা চক্রবর্তী, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা মোঃ ইসাহাক মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান পারুলি বেগম, এ্যাপোলো নওরোজ, ১২ ইউনিয়নের চেয়ারম্যান, বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি