ঢাকা, বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯, || ভাদ্র ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

ফাইনাল ম্যাচ পরিত্যক্ত হলে শিরোপা কার

প্রকাশিত : ২০:২২ ১৭ মে ২০১৯ | আপডেট: ২১:৫৯ ১৭ মে ২০১৯

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ আর ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ফাইনাল খেলা বৃষ্টির কারনে বন্ধ রয়েছে। আর এই ম্যাচ যদি পরিত্যাক্ত হয়, তাহলে চ্যাম্পিয়ন হবে কারা! এমন প্রশ্নই দর্শকদের মনে। তবে, এ প্রশ্নের উত্তর খুবই সহজ। বাংলাদেশের জন্য আশার খবর হলো, ম্যাচ পরিত্যাক্ত হলেই শিরোপা উঠবে বাংলাদেশের হাতে।

এর কারণ হলো ত্রিদেশীয় সিরিজে ফাইনালের জন্য কোনো রিজার্ভ ডে রাখা হয়নি। রিজার্ভ ডে থাকলে আজ না হলে আরেকদিন ফাইনাল ম্যাচটি হতে পারতো।

যেহেতু রিজার্ভ ডে নেই। তাছাড়া ফাইনালের আগে পর্যন্ত বাংলাদেশ দল অপরাজিত রয়েছে সেহেতু টাইাগাররাই শিরোপা জিতবে।

এছাড়া গ্রুপ পর্বের পারফরম্যান্স তো আছেই। সেখানেও এগিয়ে বাংলাদেশ। গ্রুপপর্বে ৩ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে সবার উপরে টাইগাররা।

অন্যদিকে ২ জয়ে বোনাস পয়েন্টসহ ৯ পয়েন্ট ছিল ওয়েস্ট ইন্ডিজের। এমনকি বাংলাদেশের সঙ্গে মুখোমুখি দুইবারের দেখায় দুটিতেই হেরেছে ক্যারিবীয়রা। তাই বৃষ্টির কারণে আজ ম্যাচ পরিত্যক্ত হলে চ্যাম্পিয়ন হবে বাংলাদেশই।

শুক্রবার আয়ারল্যান্ডে ডাবলিনের মালাহাইডে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেছে উইন্ডিজ ক্রিকেট দল। কিন্তু বৃষ্টির বাধায় থমকে গেল তাদের সব পারফরম্যান্স।  অতীতে ছয়বার ফাইনালে উঠেও বাংলাদেশ ট্রফি ছুঁতে পারেনি। এনিয়ে সপ্তমবার ফাইনালে খেলছে বাংলাদেশ। দলের এমন গুরুত্বর্পূণ ম্যাচে নেই দেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। ইনজুরির কারণে দলে খেলতে পারছেন না সাকিব।

এনএম//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি