ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮ ৭:১৫:০৯

Ekushey Television Ltd.

ফিরছেন আশরাফুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:৩৬ পিএম, ১০ আগস্ট ২০১৮ শুক্রবার

কেটে গেছে ৫টি বছর। টাইগারদের হয়ে ব্যাট-বলহীন জীবন কেটেছে অনেকটা অন্ধকারে। এরইমধ্যে কাটছে তার নিষেধাজ্ঞার মেয়াদ। আগামী ১৩ আগষ্ট নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় আবারও জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন জাতীয় দলের সর্বকনিষ্ঠ ক্রিকেটার মুহাম্মদ আশরাফুল।

এরইমধ্যে ঘরোয়া ক্রিকেট খেলছেন দুই বছর ধরে। প্রথম আসরে ৫টি সেঞ্চুরিসহ অসাধারণ পারফরম্যান্স করলেও দ্বিতীয় আসরে খুব একটা ভালো করতে পারেননি। এরপরও জাতীয় দলে ফেরার সব বাধা দূর হচ্ছে বলে জানা গেছে।

ক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘দীর্ঘদিন ধরে ২০১৮ সালের ১৩ আগস্টের জন্য অপেক্ষা করছি। আমার সংশ্লিষ্টতার কথা স্বীকার করার পর থেকে পাঁচটি বছর কেটে গেছে। যদিও আমি গত দুই মৌসুম ঘরোয়া ক্রিকেট খেলেছি, এখন জাতীয় দলে নির্বাচিত হওয়ার জন্য আমাকে কোনও কিছু আটকাতে পারবে না। আবারও বাংলাদেশের হয়ে খেলতে পারা হবে আমার জন্য সবচেয়ে বড় অর্জন।’

এই দুই মৌসুমে ভালো সময় কেটেছে আশরাফুলের। ২০১৭-১৮ মৌসুমে ঢাকা প্রিমিয়ার লিগে পাঁচটি লিস্ট ‘এ’ সেঞ্চুরি ছিল তার। একটি লিস্ট ‘এ’ টুর্নামেন্টে এমন কীর্তি কেবল আর একজনের, দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টুর্নামেন্ট মোমেন্টাম ওয়ানডে কাপে ২০১৫-১৬ মৌসুমে আলভিরো পিটারসনের।

ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি পাওয়ার পর ২৩ লিস্ট ‘এ’ খেলে ৪৭.৬৩ গড়ে রান করেছেন। তবে প্রথম শ্রেণির ফর্ম ততটা ভালো ছিল না, ১৩ ম্যাচে মাত্র একটি সেঞ্চুরি এবং ব্যাটিং গড় ২১.৮৫ রান।

এমজে/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি