ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

ফিলিপাইনকে ১০ গোলে বিধ্বস্ত করেছে বাংলাদেশের মেয়েরা

প্রকাশিত : ১২:৩০, ২৮ ফেব্রুয়ারি ২০১৯

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বেও দ্বিতীয় রাউন্ডে ফিলিপাইনকে ০-১০ গোলে বিধ্বস্ত করেছে বাংলাদেশ। বাংলাদেশের প্রতিটি আক্রমণ কাঁপিয়ে দেয় ফিলিপাইনের রক্ষণভাগকে। উড়ন্ত সূচনায় মূল পর্বে খেলার পথে একধাপ এগিয়ে গেছে তারা। বাংলাদেশের জয়ে হ্যাটট্রিকসহ চার গোল করেন ফরোয়ার্ড তহুরা খাতুন। এ ছাড়া আনুচিং মুগনি দুটি গোল করেন। একটি করে গোল করেন মারিয়া মান্দা, শামসুন্নাহার জুনিয়র ও শামসুন্নাহার সিনিয়র। অন্য গোলটি আত্মঘাতী। গ্রুপ ‘বি’ থেকে সেরা দুটি দল সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠেয় মূল পর্বে খেলবে। 

প্রথমার্ধেই ফিলিপাইনের জালে ছয়বার বল পাঠানো বাংলাদেশ বিরতির পর আরও চার গোল করে। ম্যাচের ২ মিনিটে গোলের সূচনা করে বাংলাদেশ। শামসুন্নাহার সিনিয়র ক্রসে প্লেসিং শটে বল জালে পাঠান তহুরা খাতুন। আক্রমণে আক্রমণে ফিলিপাইনের রক্ষণে চাপে ফেলে রাখে ছোটনের দল। ম্যাচের ১৭ মিনিটে দ্বিতীয় গোলের আনন্দে মেতে ওঠে বাংলাদেশ। মারিয়া মান্দার বাড়ানো বলে আগুয়ান গোলরক্ষক বল ধরতে পারেননি। তহুরার শট চলে যায় জালে। এক মিনিট পর আবারও গোলের উদযাপন। মারিয়া মান্দার কর্নার থেকে উড়ে আসা বলে শামসুন্নাহার জুনিয়রের হেড গোলরক্ষক লাফিয়ে ওঠেও ধরতে পারেননি। ২৪ মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন তহুরা খাতুন। সতীর্থের ক্রসে তার হেড ফিলিপাইনের জাল কাঁপায়। পঞ্চম গোল পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে ১২ মিনিট। ৩৭ মিনিটে নিজের চতুর্থ গোলটি করেন তহুরা খাতুন। বক্সের মধ্যে শামসুন্নাহারের ক্রসে প্লেসিং শটে গোল করেন তহুরা। চার মিনিট পর বাংলাদেশের এক ডিফেন্ডারকে বক্সের মধ্যে ফেলে দেন ফিলিপাইনের এক খেলোয়াড়। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। ৪২ মিনিটে স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি শামসুন্নাহার সিনিয়র।

বিরতির পরও একচেটিয়া প্রভাব বিস্তার করে খেলে বাংলাদেশের মেয়েরা। ৪৬ মিনিটে বাংলাদেশকে গোল উপহার দেয় ফিলিপাইন। বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল পাঠিয়ে দেন ভিলাসিন। সাত গোল দেওয়ার পর গোলের ক্ষুধা কমেনি লাল সবুজের জার্সিধারীদের। বাংলাদেশের আক্রমণ প্রতিহত করতে গিয়ে ভুল করে বসেন ফিলিপাইন গোলরক্ষক। তার সুযোগ কাজে লাগান আনুচিং মুগনি। ম্যাচের ৫৮ মিনিটে ফিলিপাইন গোলরক্ষক মারগ্রেথি থানের শট চলে যায় আনুচিংয়ের কাছে। ঠাণ্ডা মাথায় গোল করতে ভুল করেননি এ ফরোয়ার্ড। ৮৬ মিনিটে তার দ্বিতীয় এবং বাংলাদেশের দশম গোলটিও আনুচিংয়ের। এবারও ফিলিপাইন গোলরক্ষকের ভুলের সুযোগ কাজে লাগান তিনি। আর ম্যাচের ৬৪ মিনিটে মারিয়া মান্দার গোলটি ছিল অসাধারণ। প্রায় ৩৫ গজ দূর থেকে বাংলাদেশ অধিনায়কের নেওয়া শট ফিলিপাইন গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে জড়ায়। 

আগামীকাল দ্বিতীয় ম্যাচে মিয়ানমারের মুখোমুখি হবে বাংলাদেশ।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি