ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০, || কার্তিক ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

ফুঁসে উঠেছে গোটা ইরান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৫ ৩ জানুয়ারি ২০২০ | আপডেট: ২২:৪৭ ৩ জানুয়ারি ২০২০

ইরানের কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলাইমানির নিহতের ঘটনায় প্রতিক্রিয়ায় আজ দেশজুড়ে বিক্ষোভ ও শোকানুষ্ঠান করেছে দেশটির জনগন। রাজধানী তেহরানে জুমার নামাজের পর মুসল্লিরা বিক্ষোভ করেছেন এবং রাজধানীর মসজিদ ও ধর্মীয় কেন্দ্রগুলোতে শোক সমাবেশ করেছে।

বিক্ষোভ ও শোকানুষ্ঠানে অংশগ্রহণকারীরা যুক্তরাষ্ট্র ও ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে স্লোগান দেয় এবং জেনারেল সোলাইমানি হত্যার প্রতিশোধ নেওয়ার দাবি জানায়।

রাজধানী তেহরানের পাশাপাশি দেশের অন্যান্য শহরেও একই অবস্থা বিরাজ করছে। গোটা ইরান যেন ফুঁসে উঠেছে। তাদের এই জেনারেলের মৃত্যুতে গোটা জাতি শোকে মুহ্যমান। ধর্মীয় নগরী কোম ও মাশহাদের বিক্ষোভ সমাবেশেও মানুষের ঢল নেমেছে। জেনারেল সোলাইমানির জন্মস্থান কেরমানের সব মানুষ যেন রাস্তায় নেমে এসেছেন। তাদের প্রায় সবার হাতে আমেরিকার বিরুদ্ধে স্লোগান লেখা প্ল্যাকার্ড এবং কাসেম সুলাইমানির ছবি শোভা পাচ্ছে।

ইরানের সর্বোচ্চ নেতার পাশাপাশি প্রেসিডেন্ট, সংসদ স্পিকার, বিচার বিভাগের প্রধান এবং সামরিক বিভাগের প্রধানেরা জেনারেল সোলাইমানির হত্যায় তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন। তারা সবাই আমেরিকার রাষ্ট্রীয় সন্ত্রাসবাদের পরিণতির বিষয়ে হুঁশিয়ারি দিয়েছেন। তারা বলছেন, আমেরিকা এই বোকামির জবাব পাবে এবং মার্কিন সরকার এই কাজের জন্য অনুশোচনা করতে বাধ্য হবে।

এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি