ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

ফেদেরার-নাদাল-জকোভিচ যুগের শেষ দেখছেন সক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪০ ৯ মার্চ ২০১৮ | আপডেট: ১৪:৪২ ৯ মার্চ ২০১৮

১৫ বছর ধরে টেনিস কোর্টে রাজত্ব চালানো রজার ফেদেরার, রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচ যুগের শেষ হতে যাচ্ছে। যুক্তরাষ্ট্রের টেনিস তারকা সক এ মন্তব্য করেন। এক যুগেরও বেশি সময় ধরে বিশ্ব টেনিসকে অনন্য উচ্চতায় তুলে ধরায় ওই তিন তারকার ভূয়সী প্রশংসা করেন সক। তবে সক মনে করেন, টেনিসে নতুন ঢেউ আসতে শুরু করেছে। আর এ ঢেউয়ের তোড়েই ফেদেরার-নাদাল-জকোভিচ যুগের অবসান ঘটবে।

সক বর্তমানে র‌্যাঙ্কিংয়ে ৮ নম্বরে রয়েছেন। আজ তার মাঠে নামার কথা রয়েছে। তবে আফ্রিকান শিশুদের জন্য দাতব্য ফান্ড আয়োজনের এক ম্যাচে অংশ নেন সক ও ফেদেরার। সেখানে ফেদেরারের কাছে হেরে যান সক। ওইম্যাচে ১৮ লাখ ডলার তহবিলে যুক্ত হয়েছে। এদিকে আগামী ম্যাচগুলোতে সক খুব ভাল কিছু আমেরিকানদের উপহার দিতে পারবেন বলে আশা প্রকাশ করেন।

আজ ম্যাচ শুরুর আগে তিনি বলেন, ‘টেনিসে বর্তমানে তিন স্টার রয়েছেন, তারা হলেন রজার ফেদেরার, রাফায়েল নাদাল এবং নোভাক জকোভিচ। গত ১৫ বছর ধরে তাঁরা অনেক শিরোপা জিতেছেন। তারা এখনো ফর্মের তুঙ্গে রয়েছেন। তাই তাদের বিরুদ্ধে কোন কিছু করাটা এত সহজ নয়। তবে এটাও বলেন, বর্তমানে নতুনদের একটা ঢেউ এসে আঁছড়ে পড়েছে টেনিস কোর্টে। এই ঢেউয়ের তোড়েই তিন মোড়লের যুগের শেষ হবে বলে মনে করেন সক।

এমজে/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি