ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৩ ১৪২৬

Ekushey Television Ltd.

ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নোবিপ্রবি`র বঙ্গবন্ধু হল 

নোবিপ্রবি সংবাদদাতা 

প্রকাশিত : ২২:২৩ ১৮ জানুয়ারি ২০২০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালায় (নোবিপ্রবি) চলতি বছরের ফেব্রুয়ারিতেই চালু হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল। এমনটাই জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

২০০৬ সালে বাংলাদেশের দক্ষিণাঞ্চলে বিজ্ঞান শিক্ষাকে গুরুত্ব দিয়ে নোয়াখালী জেলায় প্রতিষ্ঠিত হয় উপকূলীয় অক্সফোর্ড খ্যাত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)। এক যুগ পেরিয়ে গেলেও শিক্ষার্থীদের আবাসন ব্যবস্থা শতভাগ নিশ্চিত করতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন এমনটাই অভিযোগ শিক্ষার্থীদের। 

এদিকে শিক্ষার্থীদের আবাসন সংকট দূর করতে ৫ টি হল চালুর উদ্যোগ গ্রহণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। দু'টি টি হল চালু,একটি চালু হওয়ার প্রক্রিয়াধীন,একটি নির্মানাধীন,একটি সংস্কারের প্রক্রিয়া চলছে এমনটাই জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী বলেন, নির্মাণ কাজের অর্ধযুগ পেরিয়ে গেলেও চালু হচ্ছে না জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল।

বিশ্ববিদ্যালয়ের ২য় সমাবর্তনে মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আব্দুল হামিদ বঙ্গমাতা শেখ ফজিলাতুনেচ্ছা মুজিব হল ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল উদ্বোধন করেন। শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল চালু হলেও কেন জাতির জনক হল চালু হচ্ছে না শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেন।এদিকে ছেলেদের একমাত্র হল ভাষা শহীদ আব্দুস সালাম হল সাড়ে চার মাস বন্ধ থাকলেও সংস্কার বা চালুর বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোন পদক্ষেপ নেই এমনটাই অভিযোগ শিক্ষার্থীদের। 

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মো. দিদার-উল-আলম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নির্মাণ কাজের সব টাকা আমরা অগ্রিম পরিশোধ করে দিয়েছি।

আগামী মাসের মধ্যেই (ফেব্রুয়ারিতে) জাতির জনক হল চালু হবে। আর ভাষা শহীদ আব্দুস সালাম হল সংস্কারের বাজেট আমরা ইউজিসিতে জমা দিয়েছি খুব শিগগিরই হলটির সংস্কার কাজ শুরু হবে। সংস্কার কাজ সম্পন্ন হলে হলটি অতিদ্রুত চালু করা হবে।

কেআই/আরকে

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি