ঢাকা, সোমবার   ১৯ এপ্রিল ২০২১, || বৈশাখ ৫ ১৪২৮

ফেরি স্বল্পতায় দৌলতদিয়ায় যান চলাচল ব্যাহত

রাজবাড়ী প্রতিনিধি 

প্রকাশিত : ১৩:৫০, ২ মার্চ ২০২১

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি স্বল্পতায় যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। এতে প্রতিদিনই মহাসড়কের কয়েক কিলোমিটার এলাকাজুড়ে যানজট লেগেই থাকছে। ফলে ভোগান্তিতে পরছেন এ রুটে যাতায়াতকারী যাত্রী ও চালকরা। 

আগে যেখানে এ রুটে ১৮টি ফেরি চলাচল করত, বর্তমানে সেখানে আছে ১১টি। আজ মঙ্গলবার সকাল থেকে দৌলতদিয়া-পাটুরিয়া উভয় ফেরি ঘাট ও গোয়ালন্দমোড় এলাকার মহাসড়কের প্রায় ৫ কিলোমিটারজুড়ে ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক যানজটে আটকে থাকতে দেখা গেছে। এতে চালকরা পরেছেন নানা ধরনের সমস্যায়।

এদিকে আরিচা-কাজিরহাট নৌরুটে নতুন ফেরি চলাচল শুরু হওয়ায় দৌলতদিয়া-পাটিুরয়া নৌরুটের কয়েকটি ফেরি সেখানে স্থানান্তর করা হয়েছে। ২টি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ রয়েছে। ফলে ফেরি সংকট দেখা দেয়ায় ট্রিপ সংখ্যা কমেছে।  বর্তমানে এ রুটে ৫টি রোরো ও ৬টি ইউটিলিটি ফেরি চলাচল করছে। 

বিআইডব্লিউটিসি সহকারী ঘাট ব্যবস্থাপক মো. খোরশেদ আলম বলেন, ‘আরিচা–কাজিরহাট নৌ-রুটে ফেরি চলাচল শুরু হওয়ায় সেখানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দুটি ফেরি স্থানান্তর করা হয়েছে। যে কারণে দৌলতদিয়ায় ফেরি সংকট রয়েছে। আর এ কারণে প্রতিদিনই যানজট লেগে থাকছে। তবে যাত্রীবাহী বাস ও প্রাইভেটকার অগ্রাধিকারভাবে পার করা হচ্ছে। পণ্যবাহী ট্রাকগুলো সিরিয়ালে পারাপার করার কারণে তাদের যানজটে থাকতে হচ্ছে।’
এআই/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি