ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯, || শ্রাবণ ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

ফের শীর্ষে লিভারপুল

প্রকাশিত : ১২:০০ ১৫ এপ্রিল ২০১৯

চলতি মৌসুমে প্রিমিয়র লিগ খেতাবের লড়াইয়ে অনবদ্য ডুয়েল চলছে লিভারপুল ও ডিফেন্সিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির মধ্যে৷ দিনের প্রথম ম্যাচে জিতে চূড়ায় উঠেছিল সিটিজেনরা। তবে কয়েক ঘণ্টার ব্যবধানে চেলসিকে হারিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। 

রোববার অ্যানফিল্ডে চেলসির বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে লিভারপুল। গত সেপ্টেম্বরে লিগের প্রথম পর্বে দুদলের প্রথম দেখায় ১-১ গোলে ড্র হয়েছিল।

ঘরের মাঠে খেলতে নেমে একতরফা দাপট বজায় রাখে অলরেডরা। ম্যাচের ষষ্ঠ মিনিটেই দারুণ এক সুযোগ পেয়ে যায় স্বাগতিকরা। সেনেগালিজ ফরোয়ার্ড মানের ক্রস থেকে সুবিধাজনক স্থানে বল পেয়ে গিয়েছিলেন সালাহ। কিন্তু মিশরীয় তারকার দুর্বল শট সহজেই ঠেকিয়ে দেন চেলসির স্প্যানিশ গোলরক্ষক কেপা আরিসাবালাগা। গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে সালাহ-মানে জুটি প্রতিপক্ষের রক্ষণকে কাঁপিয়ে দেয়। শুরুটা করেন সাদিও মানে। ম্যাচের ৫১তম মিনিটে হালকা ক্লিপে ব্যাক পোস্টে বল পাঠিয়ে দেন লিভারপুলের অধিনায়ক ও সেন্টার মিডফিল্ডার জর্ডান হেন্ডারসন। গোলবারের একদম সামনে থাকা মানে অমন সুযোগ হেলায় মিস করেননি। সহজ এক হেডে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা এই ফরোয়ার্ড। চলতি লিগে এটা তার অষ্টাদশ গোল।

এর ২ মিনিট পরেই অসাধারণ এক স্ট্রাইকে গোল করেন সালাহ। ডান দিক দিয়ে আক্রমণে উঠে বল পায়ে একটু এগিয়ে প্রায় ২৫ গজ দূর থেকে বাঁ পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন মিসরের মেসি।

২ গোল হজম করে ম্যাচে ফেরার চেষ্টা কম করেনি ব্লুজরা। ম্যাচের ৫৯তম মিনিটে ভাগ্যের ফেরে গোলবঞ্চিত হয় তারা। এরপর আর সুযোগই পায়নি মাউরিসিও সারির শিষ্যরা। শেষ পর্যন্ত দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

এই জয়ে ৩৪ ম্যাচে ২৬ জয় ও সাত ড্রয়ে শীর্ষে ফেরা লিভারপুলের পয়েন্ট ৮৫। আর এক ম্যাচ কম খেলে ২ পয়েন্টে পিছিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে সিটি। ৩৩ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। ১ পয়েন্ট কম নিয়ে চার নম্বরে আছে ৩৪ ম্যাচ খেলা চেলসি।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি