ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

ফের ৭ দিনের রিমান্ডে শামীম-খালেদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২০ ২৭ অক্টোবর ২০১৯

অবৈদ সম্পদ অর্জনের অভিযোগের মামলায় ঠিকাদার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম ও যুবলীগ নেতা (বহিস্কৃত) খালেদ মাহমুদকে ফের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় আজ রোববার ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. আল মামুন শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন।

জানা যায়, গত ২২ অক্টোবর দুদকের উপ-পরিচালক মো. সালাউদ্দিন এবং জাহাঙ্গীর আলম আসামিদের গ্রেপ্তার দেখানোর আবেদনসহ ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করেন। ঐ দিন বিচারক আসামিদের উপস্থিতিতে ২৭ অক্টোবর শুনানির দিন ঠিক করেন। রোববার শুনানিকালে আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। বিচারক প্রথমে আসামিদের স্ব স্ব মামলায় গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। এরপর রিমান্ড আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়।

এর আগে গত ২১ অক্টোবর এস এম গোলাম কিবরিয়া শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে ২৯৭ কোটি আট লাখ ৯৯ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের উপ-পরিচালক মো. সালাহউদ্দিন বাদী এ মামলা করেন।

অন্যদিকে খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে পাঁচ কোটি ৫৮ লাখ ১৫ হাজার ৮৫৯ টাকার অবৈধ সম্পদের অর্জনের অভিযোগে উ-পরিচালক জাহাঙ্গীর আলম বাদী হয়ে এ মামলা করেন।

এদিকে শামীম ও তার মায়ের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন আগামী ১৯ নভেম্বর এবং খালেদের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ১৮ নভেম্বর ধার্য করেছেন একই আদালত।

উল্লেখ্য, খালেদ গত ১৮ সেপ্টেম্বর ও গত ২০ সেপ্টেম্বর জি কে শামীম ক্যাসিনো বিরোধী অভিযানে গ্রেফেতার করা হয়। গ্রেফতারের পর উভয় আসামিকে অস্ত্র, মানিলন্ডারিং ও মাদক মামলায় বিভিন্ন দফায় রিমান্ড শেষে গত ১৩ অক্টোবর কারাগারে পাঠানো হয়। গ্রেফতারের পর ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদকে বহিষ্কার করে যুবলীগ।
এমএস/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি