ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

ফোন দিলেই ঘরে পৌঁছে যাচ্ছে খাবার

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা

প্রকাশিত : ১৫:১৩ ৫ এপ্রিল ২০২০

করোনার প্রভাবে অন্যান্য অঞ্চলের ন্যায় গৃহবন্দি ঢাকার দোহার অঞ্চলের মানুষ। তাই, কর্মহীন ও অস্বচ্ছলরা ফোন করলেই ঘরে পৌঁছে যাচ্ছে সরকারি ত্রাণ। এমনই উদ্যোগ নিয়েছে দোহার প্রশাসন। 

সম্প্রতি উপজেলা কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজুর দেয়া এক ফেসবুক পোস্টের মাধ্যমে এ তথ্য জানা গেছে। যা অল্প সময়ের মধ্যে উপজেলার সর্বত্র ছড়িয়ে পড়ে। অনেকে তাদের সমস্যার কথা তুলে ধরায় বাড়িতে পৌঁছে দেয়া হচ্ছে খাদ্যসামগ্রী। 

ফেসবুক পোস্টে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিখেন, আপনারা অবগত আছেন বাংলাদেশ সরকারের নির্দেশনা মোতাবেক সরকারি বরাদ্দ এবং স্থানীয় সংসদ সদস্য সালমান ফজলুর রহমানের সহযোগিতায় অসহায়, হতদরিদ্র ও কর্মহীন হয়ে পড়া মানুষের ঘরে ঘরে উপজেলা প্রশাসন খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছে।

আপনার জানা মতে ভিক্ষুক, দিন মজুর, গরীব চা বিক্রেতা, নির্মাণ শ্রমিক, রেস্টুরেন্ট শ্রমিক, গরীব ভ্যান /রিক্সা চালক / ইজি বাইক চালক, কুলী, মুচী, গরীব দর্জি, বাদাম বিক্রেতা, ঝালমুড়ি বিক্রেতা, ফল বিক্রেতা, বয়স্ক/ প্রতিবন্ধী / বিধবা, পরিবহন শ্রমিক, পাগল / ভবঘুরে এবং দিন আনে দিন খায় এমন ক্যাটাগরির কোন ব্যক্তি যদি থেকে থাকে যার ঘরে খাবার নেই, এখন পর্যন্ত সরকারি কিংবা বেসরকারি সাহায্য পৌঁছায়নি তাদের পূর্ণাঙ্গ (নাম, ঠিকানা, ফোন নাম্বার, ওয়ার্ড নম্বর, ইউনিয়ন) কমেন্টস করে জানাবেন। আমরা তার ঘরে খাবার পৌঁছে দিব। 

একইসাথে তিনি যারা ১০ টাকার সরকারি চাল, ভিজিডি কিংবা বেসরকারি উদ্যোগে ত্রাণ সহায়তা পেয়েছেন এবং যারা স্বচ্ছল তাদের নাম প্রস্তাব না করোর অনুরোধ জানান। 

সেইসাথে জরুরি প্রয়োজনে ০১৯১৩-৭৪৬৪১৯ ও ০১৫১৫-২১৫৩৫০ এই দুই নম্বরের যোগাযোগ করার জন্য বলেন । 

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ‘ত্রাণ ঘরে মজুদ করার জন্য নয়। এটি অসহায় হতদরিদ্র মানুষের বেঁচে থাকার জন্য। আসুন আমরা সবাই মিলে অসহায় মানুষের পাশে দাঁড়ায়।’

এআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি