ঢাকা, মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৭ ১৪২৬

Ekushey Television Ltd.

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বরগুনায় ইলিশ উৎসব (ভিডিও)

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪০ ২ অক্টোবর ২০১৯

মুজিব বর্ষ ও বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বরগুনায় ইলিশ উৎসব উদ্বোধন করেছেন মৎস্য ও প্রাণীসম্পদ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি।

বুধবার সকাল থেকে ইলিশ মাছ বিক্রি ও প্রদর্শনী এবং র‌্যালি, আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে চলছে এই ইলিশ উৎসব। 

অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি বলেন, বরগুনার ইলিশকে বিশ্বব্যাপী পরিচিতি করে তুলতে ও ইলিশের ভাণ্ডার হিসেবে খ্যাত বরগুনায় দেশি বিদেশি পর্যটককে ইকোট্যুরিজমে আকৃষ্ট করার পাশাপাশি মৎস্যখাতের উৎপাদনশীলতা বৃদ্ধি, প্রজনন মৌসুমে মা ইলিশ ও জাটকা ইলিশ সংরক্ষণে জনসচেতনতা তৈরির লক্ষ্যে এ উৎসবের আয়োজন করা হয়েছে। 

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উৎসব অঙ্গন সার্কিট হাউস মাঠে এসে শেষ হয়। এরপর বেলুন উড়িয়ে প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করেন অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি। 

উদ্বোধনী অনুষ্ঠানের পর আলোচনা সভা ও স্থানীয় শিল্পীরা নৃত্য ও গান পরিবেশন করেন। সভায় আলোচনা করেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, জেলা চেম্বার অব কমার্সের সভাপতি জাহাঙ্গীর কবির, জেলা মৎস্য কর্মকর্তা, মৎস্যজীবী ও ট্রলার মালিক সমিতির নেতৃবৃন্দ। মেলায় হাজার হাজার মানুষ অংশগ্রহন করেছেন। বরগুনা জেলা প্রশাসন ও টেলিভিশন সাংবাদিক ফোরামের  আয়োজনে এই উৎসব অনুষ্ঠিত হচ্ছে।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি