ঢাকা, মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯, || ভাদ্র ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

বঙ্গবন্ধুর নেপথ্য হত্যাকারীদের বিচার করা হবে

মোহাম্মদ হামিদ, নিউইয়র্ক

প্রকাশিত : ২০:৩৮ ২ আগস্ট ২০১৯ | আপডেট: ১০:১৩ ৩ আগস্ট ২০১৯

আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি বলেছেন,‘বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের মধ্যে যারা বিদেশের মাটিতে পালিয়ে আছেন তাদেরকে দেশে ফিরিয়ে নিয়ে আইনের বিচারের দণ্ড কার্যকর করা হবে।’ 

আগস্টের প্রথম প্রহরে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বেলোজিনো পার্টি হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণকালে তিনি এসব কথা বলেন।
 
এসময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রদীপ প্রজ্জলন, কালো ব্যাজ ধারণ করে মাসব্যাপি কর্মসূচি ঘোষণা করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

এ সময় ড.আবদুস সোবহান গোলাপ বলেন,‘বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যায় নেপথ্যে যারা জড়িত তাদের বিচারের আওতায় এনে বাংলার মাটিতে বিচার করা হবে। অনেকে সে সময় লন্ডনে বসে এ হত্যাকাণ্ডের সমর্থন করেছেন তাদেরকেও চিহ্নিত করা হবে।’

এসময় আরও উপস্থিত ছিলেন, সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহির, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, নিউইয়র্ক বাংলাদেশ কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সামছুউদ্দীন আজাদ,সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, মাহাবুর রহমান, মহিউদ্দীন দেওয়ান, আব্দুর হাসিব মামুন, হাজী এনাম, কাজী কযেস, ড.মাসুদুল, ইমদাদ চৌধুরী, নুরুল আমিন বাবু, সাখাওয়াত বিশ্বাস, আলী হোসেন গজনবী, আব্দুল হামিদ, জেড. এ জয়, আল আমিন আকন, নান্টু মিয়া, শিবলী সাদিক, মাহফুজসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা। 
এমএস/কেআই
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি