ঢাকা, শুক্রবার   ০১ জুলাই ২০২২

বন্যার্তদের মাঝে শাবিপ্রবি ছাত্রলীগের ত্রাণ বিতরণ

শাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২২:১১, ২৩ জুন ২০২২

ভয়াবহ বন্যায় প্লাবিত হয়েছে সিলেট-সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গা। এর প্রভাব পড়েছিল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েও। বন্যায় ডুবে গিয়েছিল ক্যাম্পাসের বিভিন্ন জায়গা। প্লাবিত হয়েছে রাস্তাঘাট, প্রশাসনিক ভবনসহ বিভিন্ন আবাসিক হল। ফলে স্থগিত হয়ে যায় বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা।

বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরীক্ষা বন্ধ হয়ে যাওয়ায় হল ত্যাগ করেছেন অধিকাংশ শিক্ষার্থী। সেসময় ছাত্রছাত্রীদেরকে নিরাপদ স্থানে পৌঁছে দিতে কাজ করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মীরা। বর্তমানে সিলেট-সুমাগঞ্জ এলাকায় বন্যার্তদের সহযোগিতায় কাজ করে যাচ্ছেন তারা। ত্রাণ নিয়ে ছুটে যাচ্ছেন বন্যার্তদের ঘরে ঘরে।

আজ বৃহস্পতিবার একদিনে ৫ শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীরা। আজ সকালে সিলেট সদরের জাইঙ্গাল, সফির উদ্দিন হাইস্কুল আশ্রয় কেন্দ্র ও মাসুকবাজারের বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন তারা। 

বৃহস্পতিবার বিকালে বিষয়টি জানিয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক মো. সজীবুর রহমান। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেতা-কর্মীদের সহযোগিতায় এই ত্রাণ বিতরণ কর্মসূচি পালন করা হয়।  

মো. সজীবুর রহমান বলেন, আমরা সমাজের দায়বদ্ধতা থেকে মানুষের পাশে এসে দাঁড়িয়েছি। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী আমরা বন্যাকবলিত মানুষের জন্য কাজ করে যাচ্ছি। বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমরা কাজ করে যাবো।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাবেক কমিটির পরিবেশ বিষয়ক সম্পাদক মো. খলিলুর রহমান বলেন, ‘কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় শাবি ছাত্রলীগ শুরু থেকেই বন্যাকবলিত মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে। বন্যার শুরুতে শিক্ষার্থীদেরকে নিরাপদে স্থানে পৌঁছে দিয়েছে ছাত্রলীগের কর্মীরা। এরপর গত দুই দিন বন্যার্তদেরকে রান্না করা খাবার দিয়েছে ছাত্রলীগের কর্মীরা।’

‘আজকে সাবেক ছাত্রলীগের সহযোগিতায় ৫ শ' মানুষের কাছে রান্না করা খাবার ও সুপেয় পানি বিতরণ করা হয়েছে। আগামীদিনগুলোতেও আমাদের এ কাজ অব্যাহত থাকবে।’ এসময় তিনি সমাজের বিত্তবানদেরকে বন্যাকবলিত মানুষের পাশে এসে দাঁড়ানোর জন্য আহ্বান জানান।

ত্রাণ বিতরণ কর্মসূচিতে আরো অংশ নেন শাবিপ্রবি ছাত্রলীগের সমাজ বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের সহ-সভাপতি মামুন শাহ, সাবেক সদস্য আশরাফ কামাল আরিফ, সাবেক সদস্য মাহবুবুর রহমান, বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগ ছাত্রলীগের সভাপতি মো. সাজ্জাদ হোসেন, লোকপ্রশাসন বিভাগের সহ-সভাপতি ইমামুল হোসেন হৃদয়, শামীম রানা, মেহেদি হাসান হৃদয়, তুর্যিব খান প্রমুখ।

এসি
 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি