ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

Ekushey Television Ltd.

বরগুনায় দুই প্রবাসীকে জরিমানা 

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত : ২২:২২ ১৯ মার্চ ২০২০

বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়নে ইতালী ফেরত এক প্রবাসী হোম কোরেন্টাইনের নিয়ম না মেনে বাহিরে ঘোরাফেরা করায় ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

আজ বৃহস্পতিবার দুপুরে বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সাবরিনা সুলতানা ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ জরিমানা করেন। এসময় ওই প্রবাসীর কাছ থেকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে মর্মে অঙ্গীকার পত্রে স্বাক্ষর নেন। 

এদিকে, একই অপরাধে জেলা সদর উপজেলায় সৌদী প্রবাসী এক নারী হোম কোরেন্টাইনের নিয়ম না মানায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু-বকর সিদ্দীক এক হাজার টাকা জরিমান করেছেন।

বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, ‘বিদেশ থেকে যে প্রবাসীরা বরগুনায় নিজ বাড়িতে এসেছেন তাদের বাধ্যতামূলক ১৪ দিন হোম কোয়ারেন্টেনে থাকতে হবে। যদি কোনও প্রবাসী তা না মানেন, তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

বরগুনার সিভিল সার্জন কার্যালয়ের জরুরি কন্ট্রোল রুম সূত্র জানায়, জেলায় এখন পর্যন্ত ৩৮ জন বিদেশ ফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশন ইউনিটে নেওয়া হয়। এর মধ্যে ১০ জন পূর্ণ মেয়াদে কোয়ারেন্টাইনে থাকেন। বাকি ২৮ জনের মধ্যে ২৭ জন হোম কোয়ারেন্টাইনে আছেন এবং একজন বরগুনা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। 

এ বিষয়ে বরগুনার সিভিল সার্জন ডা.  হুমান শাহিন খান বলেন, ‘হোম কোয়ারেন্টাইনে থাকা এসব ব্যক্তিদের নিয়মিত স্বাস্থ্য বিভাগের লোকজন খোঁজ খবর নিচ্ছেন এবং তারা হোম কোয়ারেন্টাইনের নিয়মাবলী সঠিকভাবে পালন করছেন কিনা সে বিষয়গুলোও লক্ষ্য রাখছেন।’

এআই/আরকে


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি