ঢাকা, বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

বরিশালে বুলবুলের প্রভাবে তিন হাজার ঘরবাড়ি বিধ্বস্ত

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত : ২০:০২ ১১ নভেম্বর ২০১৯ | আপডেট: ২১:১৮ ১১ নভেম্বর ২০১৯

বরিশালে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে তিন হাজার ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ার পাশাপাশি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। খুব দ্রুতই পৌঁছে যাবে সরকারি সহায়তা বলে জানিয়েছেন জেলা প্রশাসক। ঘূর্ণিঝড় বুলবুলের কারণে বরিশালে এখনও পানি বন্ধি রয়েছেন নিন্মাঞ্চলের অনেক মানুষ। শহরের কিছু এলাকায় বিদ্যুৎ আসলেও সংযোগ বিচ্ছিন্ন রয়েছে অসংখ্য এলাকা। বিদ্যুৎ আর সুপেয় পানির অভাবে চরম ভোগান্তিতে পড়েছেন বরিশালবাসী। ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে বিভিন্ন এালাকায় গাছ উপড়ে পড়েছে। সরকারি হিসেবে অন্তত তিন হাজার ঘরবাড়ি খতি হয়েছে। পুরোপুরি বিধ্বস্ত হয়েছে ৫০টি ঘর। 

কৃষি বিভাগের তথ্যনুযায়ী, জেলায় ১ লাখ ৬ হাজার হেক্টর ফসলি জমি নষ্ট হওয়ায় পাশাপাশি ৪৩৫টি মাছের ঘের ও পুকুরের ক্ষতি হয়েছে। বিশেষ করে শীতকালীন সবজি ও আমন ধানের খতিতে দিশেহারা কৃষকরা। জেলার উজিরপুরে গাছ চাপায় নিহত আশালতার পরিবারকে ২৫ হাজার টাকা দেবার পাশাপাশি বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্ত স্হদের ত্রাণবিতরণ অব্যাহত রয়েছে বলে জানান জেলা প্রশাসক। 

এ দিকে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে তিন দিন বন্ধ থাকার পর সারা দেশে নৌযান চলাচল স্বাভাবিক হয়েছে। সোমবার সকালে ঢাকার সদরঘাটে দক্ষিণবঙ্গগামী যাত্রীদের ভিড দেখা গেছে। বরিশাল ও চাঁদপুরগামী লঞ্চগুলো পন্টুনে ভিড়েছে। সকাল সাড়ে ৬টার দিকে সুন্দরবন-১০ লঞ্চটি বরিশালের উদ্দেশে ঢাকা ছেড়েছে। এর আগে সকাল ৬টা থেকে দেশের অভ্যন্তরীণ নৌরুটে লঞ্চ চলাচলে বিধিনিষেধ তুলে নেয়া হয়। আর ছোট ছোট নৌযান চলাচলে নিষেধাজ্ঞা বহাল রয়েছে।
 
কেআই/আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি