ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০, || চৈত্র ২১ ১৪২৬

Ekushey Television Ltd.

বর্ণাঢ্য আয়োজনে বরিশাল বিশ্ববিদ‍্যালয় দিবস পালিত

ববি সংবাদদাতা 

প্রকাশিত : ১৭:২৭ ২২ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১০:৪৪ ২৩ ফেব্রুয়ারি ২০২০

বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস। ২০১১ সালের এই দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, সেই থেকে এ দিনটি বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন নানা কর্মসূচি পালন করে। সকাল সাড়ে ১০টায় জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, বেলুন এবং ফেস্টুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনসহ অন্যান্য অতিথিবৃন্দ।

দিবসটি উপলক্ষে সকাল পৌনে ১১টায় উপাচার্যের নেতৃত্বে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে বরিশাল-পটুয়াখালী-ভোলা মহাসড়ক হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

র‌্যালি শেষে উপাচার্য অতিথি ও শিক্ষার্থীদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। 

৯ম প্রতিষ্ঠা বার্ষিকীর এ মাহেন্দ্রক্ষণে এক প্রতিক্রিয়ায় উপাচার্য বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় যারা অবদান রেখেছেন তাদের ধন্যবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয়ের সাফল্য ও অগ্রগতি কামনা করেন। 

পরে দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন এবং বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এসময় প্রধান অতিথি অধ্যাপক ড. দিল আফরোজা বেগম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ মানবসম্পদ সৃষ্টির কোন বিকল্প নেই। যে বিভাগেই পড়া হোক না, তা গুরুত্ব দিতে হবে। উদ্ভাবনী শক্তির মাধ্যমে দেশের জন্য কাজ করে যেতে হবে।’ 

তিনি বলেন, ‘যারা সত্যিকার অর্থে বঙ্গবন্ধুর আদর্শকে মনে প্রাণে ধারণ করে তারা কখনো কোন অন্যায় ও দুর্নীতিকে প্রশ্রয় দিতে পারেনা।’

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, হল প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, পরিচালক, ছাত্র উপদেষ্টা, শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা।

এআই/আরকে

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি