ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

বর্ণাঢ্য আয়োজনে হাবিপ্রবি দিবস পালিত

হাবিপ্রবি সংবাদাতা

প্রকাশিত : ২৩:০৭ ১১ সেপ্টেম্বর ২০১৯

ব্যাপক উৎসাহ আর উদ্দীপনার মধ্যদিয়ে পালিত হয়েছে  হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস । বুধাবার ব্যাপক কর্মসুচির মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়টির ২০ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। 

সকাল ৯ টা ১৫ মিনিটে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচি শুরু করা হয়। পরে  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেমের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের পতাকা ও  জাতীয় পতাকা উত্তোলন ও সম্মিলিত সুরে জাতীয় সঙ্গীত গাওয়া হয়। শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে কর্মসুচির আনুষ্ঠানিক উদ্বোধন এবং  বিশ্ববিদ্যালয় ও দেশের সার্বিক মঙ্গল কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয় । পরে দিবসটি উপলক্ষে ক্যাম্পাসে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। 

শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাবেশে উপাচার্যে বলেন, ‘আজকের এই দিনটি বিশ্ববিদ্যালয়ের জন্য অনেক একটি স্মরণীয় দিন । আজকের দিনে তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ভিত্তি প্রস্তর স্থাপনের মাধ্যমে আনুষ্ঠানিক ঘোষণা দেন । আমরা সকলেই তার কাছে কৃতজ্ঞ। তেভাগা আন্দোলনের অন্যতম নেতা হাজী মোহাম্মদ দানেশ- যার নামে  এই বিশ্ববিদ্যালয়ের নামকরণ করা হয়েছে, আজকের দিনে তাকেও আমরা শ্রদ্ধাভরে স্মরণ করছি।’

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. ফজলুল হক, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস শাখার পরিচালক অধ্যাপক ড. মো.মোস্তাফিজুর রহমান,  কৃষি অনুষদের ডীন অধ্যাপক ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস, পোস্টগ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন অধ্যাপক ড. ফাহিমা খানম, প্রক্টর অধ্যাপক ড. মো. খালেদ হোসেন, আইআরটি’র পরিচালক অধ্যাপক ড. মো. তারিকুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক অধ্যাপক মোহাম্মদ রাজিব হাসান, শেখ রাসেল হলের হল সুপার অধ্যাপক ড. ইমরান পারভেজসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

আলোচনা শেষে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শাখা ছাত্রলীগ আলাদা আলাদ কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর উদযাপন করা হয়। পরে গরীব শিশুদের মাঝে ফলজ বৃক্ষ বিতরণ করা হয়। 
এছাড়াও দিবসটিতে শাখা ছাত্রলীগের আয়োজনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী ও দানেশ ব্লাড ব্যাংকের আয়োজনে বিনামূল্যে ব্লাড গ্রুপিং বিশ্ববিদ্যালয়ের শিল্প ও সাহিত্য সমিতি আয়োজনে চিত্র প্রদর্শনী এবং বিশ্ববিদ্যালয়ের ব্যান্ড দলের সহযোগিতায় সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।
এমএস/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি