ঢাকা, ২০১৯-০৫-২৭ ১৭:৩৩:৪০, সোমবার

Ekushey Television Ltd.

বসানো হলো পদ্মাসেতুর ১১তম স্প্যান (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:৩৩ পিএম, ২৩ এপ্রিল ২০১৯ মঙ্গলবার

বসানো হলো পদ্মাসেতুর ১১তম স্প্যান। এর ফলে দৃশ্যমান হয়েছে সেতুর ১ হাজার ৬৫০ মিটার। জাজিরা প্রান্তে ৩৩ ও ৩৪ নম্বর পিলারের ওপর বসানো হয়েছে স্প্যানটি। এপ্রিলের শেষ দিকে আরেকটি স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

সকাল ৮টায় সেতুর জাজিরা প্রান্তে শুরু হয় ১১তম স্প্যান বসানোর কাজ। ৯টার দিকে, ভাসমান ক্রেনে থাকা স্প্যানটি বসানো হয় ৩৩ ও ৩৪ নম্বর পিলারের ওপর।

আগের বসানো কাঠামোর সঙ্গে মিলে এখন পদ্মাসেতুর দৈর্ঘ্য এক হাজার ৬শ’ ৫০ মিটার। যার মধ্যে জাজিরা প্রান্তের ৯টি স্প্যানে ১৩শ’ ৫০ মিটার এবং মাওয়ায় একটি অস্থায়ীসহ ২টি স্প্যান নিয়ে ৩শ’ মিটার।

পিলার ও স্প্যানের পাশাপাশি সেতুতে রেলপথের জন্য স্ল্যাব বসানোর কাজ চলছে। সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্প সম্পন্ন করতে দ্রুত এগিয়ে চলেছে কাজ। এপ্রিলের শেষ দিকে আরেকটি স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে বলেও জানিয়েছেন তারা।

৩০ হাজার কোটি টাকার বেশি ব্যায় ধরা হয়েছে স্বপ্নের এই সেতু নির্মাণে। মূল সেতু নির্মাণে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান ও দুই প্রান্তের টোল প্লাজা, সংযোগ সড়ক আর অবকাঠামো নির্মাণ করছে দেশীয় প্রতিষ্ঠান।

 

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি