ঢাকা, মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০, || চৈত্র ১৭ ১৪২৬

Ekushey Television Ltd.

বাংলাদেশ ব্যাংক গভর্নরের মেয়াদ বাড়ল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৫ ১৭ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ০৯:৫২ ১৭ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশ ব্যাংক গভর্নর ড. ফজলে কবিরের মেয়াদ সাড়ে তিন মাস বাড়ানো হয়েছে। আগামী ৩ জুলাই পর্যন্ত পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন তিনি। রোববার (১৬ ফেব্রুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

মন্ত্রণালয়ের উপ-সচিব মো. অলিউর রহমান স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ ব্যাংক অর্ডার ১৯৭২ এর ১০(৫) ধারা অনুযায়ী গভর্নরের বয়স ৬৫ বছর পূর্ণ হওয়া পর্যন্ত (আগামী ৩ জুলাই ২০২০) তার পূর্বের চুক্তির ধারাবাহিকতায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন ড. ফজলে কবির। এই চুক্তিভিত্তিক নিয়োগের ক্ষেত্রে চুক্তিপত্রের শর্তাবলী অপরিবর্তিত থাকবে।

উল্লেখ্য, ২০১৬ সালের ১৫ মার্চ রিজার্ভ চুরির ঘটনায় বাংলাদেশ ব্যাংকের তৎকালীন গভর্নর আতিউর রহমান পদত্যাগ করেন। ১৬ মার্চ থেকে চার বছরের জন্য ফজলে কবিরকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয় গভর্নর পদে। সে অনুযায়ী ২০ মার্চ তার মেয়াদ শেষ হওয়ার কথা। কিন্তু মেয়াদ শেষ হওয়ার আগেই স্বপদে স্বল্পকালীন সময়ের জন্য তাকে পুনরায় নিয়োগ দেওয়া হয়েছে।

ড. ফজলে কবির ১৯৮০ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসের রেলওয়ে ক্যাডারে যোগদান করেন। ১৯৮৩ সালে তিনি সিভিল সার্ভিসের প্রশাসন ক্যাডারে যোগ দেন। ৩৪ বছরের দীর্ঘ চাকরি জীবনে ফজলে কবির বিভিন্ন মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ পদ ও মাঠপর্যায়ের প্রশাসকের দায়িত্ব পালন করেছেন। ২০১২ সালে অর্থসচিব হিসেবে যোগদানের আগে তিনি রেল মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বও পালন করেন।

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি