Notice: Undefined index: TotalHit in /var/www/etv_docs/public_html/details.php on line 75
বাংলাদেশ রক্ষায় গুজব এড়িয়ে চলার আহ্বান

ঢাকা, রবিবার   ০৬ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

বাংলাদেশ রক্ষায় গুজব এড়িয়ে চলার আহ্বান

ফারুক আহমেদ চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জ

প্রকাশিত : ১৯:৪৭, ২৭ ফেব্রুয়ারি ২০২০

গুজব প্রতিরোধে ধর্মীয় নেতাসহ বিভিন্ন পেশাজীবীদের সঙ্গে মতবিনিময় সভা করেছে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশ। বৃহস্পতিবার বিকেল ৩টায় থানা চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়। 

সম্প্রতি ভারতের দিল্লিতে চলমান দাঙ্গা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি কুচক্রী মহল বিভিন্ন গুজব ছড়াচ্ছে। ভারতের নাগরিকত্ব আইন নিয়ে চলমান দাঙ্গাটিকে একটি সাম্প্রদায়িক মুসলিম নিধনের মতো সংবেদনশীল ইস্যু হিসেবে তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালানো হচ্ছে। ভিন্ন দেশের ঘটনায় অসাম্প্রদায়িক চেতনার স্বাধীন বাংলাদেশে যেন কোন প্রভাব না পড়ে সে লক্ষ্যেই এ মতবিনিময় সভার আয়োজন করে পুলিশ। মতবিনিময় সভায় অসাম্প্রদায়িক স্বাধীন বাংলাদেশ রক্ষায় গুজব এড়িয়ে চলার আহব্বান জানান বক্তারা।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানাল ওসি জিয়াউর রহমান পিপিএম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মাহবুব আলম খান। এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম, ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আকতারুজ্জামান টিপু, সুন্দরপুর ইউপি চেয়ারম্যান মো. হাবিবুর রহমান, ঝিলিম ইপি চেয়ারম্যান আশরাফুল হক মতু, বালিয়াডাঙ্গা ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম, চরবাগডাঙ্গা ইউপি চেয়ারম্যান শাহিদ রানা টিপু, পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর আব্দুল বারেক, জিয়াউর রহমান আরমান, মইদুল ইসলাম, থানা পুলিশ, গ্রামপুলিশসহ বিভিন্ন মসজিদের ইমাম ও মোয়াজ্জিনরা।

মতবিনিময় সভার প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান বলেন, কোন অমুসলিম ভাইদের নিরাপত্তার দায়িত্বও আমাদের, ইসলাম ধর্ম আমাদের এটাই শিখিয়েছে। তাহলে আমি কারসাথে দ্বন্দ্ব করবো। যেখানে আমার ৮০ শতাংশ ভাই মুসলমান। তাই অন্য দেশে কি হচ্ছে সেটা নিয়ে আমারা নিজেদের মধ্যে দ্বন্দ্ব করে দেশের পরিস্থিতি খারাপ করবো না। ভারতে চলমান ঘটনাটিতে ইসলামবিরোধী আন্তর্জাতিক চক্রের ইন্ধন থাকতে পারে। তাই এই ফাঁদে যদি আমরা পা দেয় তাহলে আমি নিজে ধ্বংস হবো, আমার দেশ ধ্বংস হবে। তাই এই ইস্যুটি নিয়ে যেন কেউ দাঙ্গা সৃষ্টি করতে না পারে সে বিষয়ে সচেতন থাকতে হবে।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, গুজব প্রতিরোধে ধর্মীয় নেতারা বিশেষ করে ইমাম, মোয়াজ্জিন এবং জনপ্রতিনিধিরা ভূমিকা রাখছেন। তারা সমাজের নানা ধরনের অবক্ষয় প্রতিরোধে নিজ উদ্যোগে কাজ করছেন। বর্তমান দেশের চলমান গুজব প্রতিরোধে তাদের আরও বেশি ভূমিকা রাখতে হবে। এ দেশ রক্ষার দায়িত্ব আমাদের দিল্লিতে কি হচ্ছে সেটি আমাদের বিবেচ্য বিষয় নয়।

ইমামদের অনুরোধ করে তিনি বলেন, আপনারা আগামিকালের জুমার খুদবায় এ বিষয়টি নিয়ে কমপক্ষে দুই মিনিট কথা বলবেন। আমার দেশ, আমার মাতৃভূমি রক্ষা করার দায়িত্ব আমার এই বার্তাটি মুসল্লিদের মাঝে ছড়িয়ে দিন। যাতে আমরা কোন ষড়যন্ত্র বা গুজবে যেন পা না দেই। চাঁপাইনবাবগঞ্জের কারা ফেসবুকে কি প্রচার চালাচ্ছে সেটি মনিটরিংয়ে জেলা পুলিশের একটি দল সার্বক্ষণিক তদারকি করছে। ফেসবুকে কে কিরছে সেটি আমরা দেখছি। আমাদের চোখে ধরা পড়লে আইনগত ব্যবস্থা নেবো বলে জানান তিনি।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি