ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০, || চৈত্র ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

বাকৃবিতে প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

বাকৃবি সংবাদদাতা

প্রকাশিত : ২৩:৫০ ১৯ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ২৩:৫২ ১৯ ফেব্রুয়ারি ২০২০

আশরাফুল হক হলের ফটক- একুশে টেলিভিশন

আশরাফুল হক হলের ফটক- একুশে টেলিভিশন

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়’র (বাকৃবি) আশরাফুল হক হলের প্রাধ্যক্ষের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ করেছেন সংশ্লিষ্ট হলের শিক্ষার্থীরা। বিভিন্ন সমস্যা নিরসনের দাবিতে বুধবার দুপুরে প্রাধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে তারা বিক্ষোভ করেন। 

জানা যায়, বিক্ষোভের সংবাদ পেয়ে হলে আসনে প্রাধ্যক্ষ। এ সময় তার পদত্যাগের দাবি তুলে বিভিন্ন শ্লোগান দিলে তিনি চলে যান। পরে প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করেন। 

হলের আবাসিক শিক্ষার্থীরা অভিযোগ করেন, হলের আবাসন সংকট নিরসন, খেলার মাঠ সংস্কার, ডাইনিং চালু রাখাসহ হলের বিভিন্ন সমস্যা সমাধানে হল প্রাধ্যক্ষকে বারবার অবহিত করা হলেও তিনি কোনো কার্যকরী পদক্ষেপ নেয়নি। এছাড়াও বিভিন্ন কারণে তিনি শিক্ষার্থীদের হল থেকে বের করে দেয়ার হুমকি দেন। 

প্রাধ্যক্ষ এসব সমস্যার সমাধান করেন না বলে অভিযোগ করেন শাখা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান পিয়াল। এ বিষয়ে প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ শাহজাহান কবীর বলেন, ‘গেস্টরুমে শিক্ষার্থীদের নিপীড়ন বন্ধ করার জন্য কাজ করছি। হলে শিক্ষার পরিবেশ নিশ্চিতকরণ এবং কেউ যেন মানসিকভাবে বিকারগ্রস্থ না হয় এজন্য শিক্ষার্থীদের নিয়মিত কাউন্সিলিং করছি। এ বিষয়টি অনেকেই ভালোভাবে নেয়নি। এজন্যই তারা আমার পদত্যাগের দাবি তুলেছে।’

এমএস/এসি
 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি