ঢাকা, শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০, || কার্তিক ৮ ১৪২৭

Ekushey Television Ltd.

বাগেরহাটে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতামূলক সভা

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০১ ৯ মার্চ ২০২০

বাগেরহাটের মোল্লাহাটে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলা মিলনায়তনে ১৪৫টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সাথে উপজেলা প্রশাসনের আয়োজনে এই সভা হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফফারা তাসনীনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপ্লব কান্তি বিশ্বাস, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কামরুন্নেছা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কামাল হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমানসহ আরও অনেকে।

সভায় বক্তারা বলেন, করোনা ভাইরাসের লক্ষণ ও ভাইরাস থেকে মুক্ত থাকার পদ্ধতি সম্পর্কে অবহিত করা হয়। আতঙ্কিত না হয়ে সকলকে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মেনে চলার আহবান জানানো হয়। এছাড়া সকল প্রতিষ্ঠানের প্রধানদের শিক্ষার্থীদের করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করার নির্দেশ দেন। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপ্লব কান্তি বিশ্বাস বলেন, আমরা কেমিস্ট এ্যান্ড ড্রাগিস্ট সমিতির শতাধিক সদস্যসহ উপজেলার ঔষধ বিক্রেতাদের সাথে মতবিনিময় করা হয়েছে। যাতে ঔষধ বিক্রির সময় মাস্ক ব্যবহার করা হয়। জ¦র, সর্দি-কাশি হলে হটলাইনে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে। হটলাইন নম্বর ০১৭৩০-৩২৪৫৭৩। এ নম্বরে শুধু মোল্লাহাট উপজেলার বাসিন্দারা যোগাযোগ করবেন। প্রয়োজনে তাদের বাড়িতে গিয়ে চিকিৎসা দেওয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফফারা তাসনীন বলেন, করোনা ভাইরাস বিষয়ে তথ্য জানতে এবং আক্রান্ত রোগীকে দ্রুত চিকিৎসা প্রদানের জন্য হটলাইন খোলা হয়েছে। এছাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে করোনা আইসোলেশন ইউনিট এবং উপজেলার গ্রীশনগর মডেল মাধ্যমিক বিদ্যালয়ের কয়েকটি কক্ষ কোরায়েন্টাইন হিসেবে ব্যবহারের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

কেআই/আরকে
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি