ঢাকা, বুধবার   ২৭ জানুয়ারি ২০২১, || মাঘ ১৪ ১৪২৭

বাগেরহাটে ধর্ষণ ও সহিংসতা বন্ধের দাবিতে মানববন্ধন 

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৪, ২৫ নভেম্বর ২০২০

বাগেরহাটে নারী ও শিশু ধর্ষণ এবং সকল ধরনের যৌন সহিংসতা বন্ধের দাবিতে মানববন্ধন হয়েছে। আজ বুধবার সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। 

জেলা প্রশাসনসহ বেসরকারি বিভিন্ন উন্নয়ন সংস্থা এই কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে অংশ নেয়। সারাদেশে একযোগে জোটের পক্ষ থেকে এই কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘নারীর পোশাককে ধর্ষণের জন্য দায়ী করবেন না। ধর্ষণের জন্য আমাদের মস্তিষ্ক ও মানসিকা দায়ী। পোশাক যদি দায়ী হত তাহলে পাঁচ বা সাত বছরে শিশু ও ষাটোর্ধ্ব বৃদ্ধারা ধর্ষণের শিকার হতেন না। তাই পোশাক নিয়ে সমালোচনা না করে দৃষ্টিভঙ্গির পরিবর্তন করা দরকার। যারা নারী ও শিশু নির্যাতন করে তাদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। পরিবার থেকেই নারী ও শিশু নির্যাতন বন্ধ করতে হবে। তাহলেই নির্যাতন বন্ধ হবে। নারী-পুরুষ মিলে সবাই একযোগে কাজ করলে নারী নির্যাতন বন্ধ হয়ে হবে।’

সরকারের করা আইনের শাসন প্রতিষ্ঠা করা গেলে অপরাধীরা এই ধরনের নির্যাতনে সাহস দেখাবে না বলেও মন্তব্য করেন বক্তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ হাসান, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক হাসনা হেনা, আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের ফোকালপার্সন সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফা খানম,  বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দিন হায়দারসহ বেসরকারি বিভিন্ন উন্নয়ন সংস্থার প্রতিনিধিরা।
এআই/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি