Ekushey Television Ltd.

বাঘাইছড়িতে নিরাপত্তার কোনো অভাব ছিল না: সিইসি

প্রকাশিত : ২০:৫০ ১৯ মার্চ ২০১৯ | আপডেট: ২২:৩৪ ১৯ মার্চ ২০১৯

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, রাঙামাটির বাঘাইছড়িতে নির্বাচনী দায়িত্ব পালনকারীদের ওপর হামলার ঘটনায় নিরাপত্তার কোনো অভাব ছিল না।

মঙ্গলবার (১৯ মার্চ) চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) গিয়ে বাঘাইছড়ির ঘটনায় আহতদের দেখে আসার পর চট্টগ্রাম সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলেন তিনি।

সিইসি নূরুল হুদা বলেন, পার্বত্য চট্টগ্রামে নির্বাচনী দায়িত্বে র‌্যাব, পুলিশ, বিজিবি সবাই ছিল, কোথাও গাফিলতি ছিল না। নির্বাচন কমিশন সর্বোচ্চ সতর্ক অবস্থায় ছিল।

তিনি বলেন, যে ঘটনা সেখানে হয়েছে, সামনে থেকে পাইলটিং করে তাদের (নির্বাচনে দায়িত্ব পালনকারী) নিয়ে যাচ্ছিল (বিজিবি)। পেছন থেকে অ্যাটাক করে। পার্বত্য চট্টগ্রামের ওই অঞ্চলের রাস্তা সম্পর্কে যারা জানেন, এত সংকীর্ণ রাস্তা। একবার গাড়ি এগিয়ে গেলে আবার টার্ন করে পেছনে ফিরতে পারে না। প্রটোকলের গাড়ি সামনে চলে গেছিল।”

সিইসি বলেন, রাস্তার অবস্থা জেনেই হয়ত তারা (হামলাকারী) এটা বেছে নিয়েছিল। দুস্কৃতকারীরা সুযোগ বুঝে পেছন থেকে হামলা করে; এটা পূর্ব পরিকল্পিত।

সোমবার রাঙ্গামাটির বাঘাইছড়ি এলাকায় উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ শেষে তিনটি কেন্দ্র থেকে নির্বাচনকর্মীরা ফেরার পথে তাদের ওপর সশস্ত্র হামলা হয়।

বাঘাইছড়ি-দিঘিনালা সড়কের নয় মাইল এলাকায় ওই হামলায় দুই পোলিং কর্মকর্তা, চার আনসার-ভিডিপি সদস্যসহ সাতজন নিহত হন, গুলিবিদ্ধ হন আরও অন্তত ১১ জন।

এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি