ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

বাসা থেকে কাজ করতে পারবে বাংলাদেশ ব্যাংকের কর্মীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৫ ৪ জুন ২০২০

বাসা থেকে অফিস করার সুযোগ পেলেন দেশের কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশ ব্যাংকের কর্মীরা। তারা তাদের রোস্টার অনুযায়ী দায়িত্ব পালন করবেন। বৃহস্পতিবার সন্ধ্যায় এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

আদেশে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের সকল বিভাগীয় প্রধান এবং শাখা অফিসের প্রধান নির্বাহী বা মহাব্যবস্থাপক অফিসের কাজের গুরুত্ব বিবেচনায় ও বাস্তবতার নিরিখে সুষ্ঠুভাবে অফিস পরিচালনার নিমিত্তে পর্যায়ক্রমে দায়িত্ব বণ্টন বা রোস্টারিং করতে পারবেন। কেন্দ্রীয় ব্যাংকের পরামর্শ, ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের অফিসে সশরীরে উপস্থিত হওয়ার বিরতিকাল এমনভাবে নির্ধারণ করতে হবে, যাতে স্বাস্থ্যঝুঁকি ন্যূনতম পর্যায়ে থাকে এবং দৈনন্দিন কাজে কোনও বিঘ্ন সৃষ্টি না হয়। যেসব কর্মকর্তা বাসায় অবস্থান করবেন, তাদের বাসা থেকে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব পালন করতে হবে। কেউই কর্মস্থল ত্যাগ করতে পারবেন না। এ সময় যেসব কর্মকর্তা অফিসে এসে কাজ করবেন তাদের দুপুরের খাবার দেওয়া হবে।

এর আগে দেশের সকল ব্যাংকের নিয়ন্ত্রক এ ব্যাংকটির অর্ধশতাধিক কর্মকর্তা-কর্মচারী কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। একই সঙ্গে অন্যরাও স্বাস্থ্যঝুঁকির মধ্যে দায়িত্ব পালন করছিলেন। যদিও করোনা ভাইরাসের বিস্তার রোধে স্বাস্থ্যবিধি মেনে চলতে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে বিভিন্ন নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। তবে নিজ কর্মীদের জন্য এমন নির্দেশনা ছিল না। এতে বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল বর্তমান পরিস্থিতিতে গভর্নর ফজলে কবিরের কাছে চিঠি দেন। এরপরই এমন নির্দেশনা আসে। 

এমএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি