ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

বাড়ি ভাড়া মওকুফের দাবি জবি শিক্ষার্থীদের

জবি প্রতিনিধি

প্রকাশিত : ২০:৪৪ ৩ এপ্রিল ২০২০

দেশে করোনা সতর্কতায় ঘরের বাহিরে যাওয়ার উপর কড়াকড়ি আরোপ হয়েছে। বন্ধ রয়েছে সকল সরকারী, বেসরকারী প্রতিষ্ঠান সহ সায়ত্বশাষিত প্রতিষ্ঠানগুলো। যার মেয়াদ আরও বৃদ্ধি পেয়েছে।

দেশের এই সংকটময় মুহূর্তে বিপাকে পড়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা। আবাসিক হল না থাকায় মেসে থেকে পড়ালেখা চালাতে হয় তাদের। টিউশনের টাকা দিয়ে যাদের সমস্ত খরচ চলে, টিউশন বন্ধ হওয়ায় খুবই করুন দিন কাটছে তাদের। এই অন্তিম পরিস্থিতিও মওকুফ করা হচ্ছেনা বাড়ি ভাড়া।

সম্প্রতি জবি শিক্ষার্থীদের নিয়ে 'বাড়ি ভাড়া মওকুফে জবিয়ানদের অভিমত' নামে একটি গ্রুপ খোলা হলে সেখানে শিক্ষার্থীরা তাদের বিভিন্ন অভিমত জানান।

জবি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের ১৩ শিক্ষার্থী মোঃ আলামিন বলেন, হয় মালিকপক্ষের সাথে নেগোশিয়েট করে বাড়ি ভাড়া মওকুফ করা হোক, অন্যথায় প্রশাসন ভর্তুকী দেক,এই অবস্থায় বাসা ভাড়া দেওয়া শুধু কষ্টসাধ্যই নয় অসম্ভবও বটে। টিউশন গুলা থেকে এক মাসের টাকা পরের মাসের ১৫ তারিখ এ পাওয়া যায়, সেক্ষেত্রে বেতন আশা করাটাও এখন বিলাসিতা।

আবু সালেহ আফফান তৌফি বলেন, বাড়ি ভাড়া মওকুফ করা হোক। অন্যথায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ভর্তুকি দিতে হবে। যেহেতু তারা আমাদের হল সুবিধা দিতে পারতেছেনা

ফিন্যান্স ডিপার্টমেন্টের ১৪ তম ব্যাচের শিক্ষার্থী মারুফা মিম বলেন, বাড়ি ভাড়া মওকুফের দাবী অবশ্যই যৌক্তিক। এই অবস্থায় কোনো ভাবেই ভাড়া দেয়া সম্ভব না।

আরকে/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি