ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০, || মাঘ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

বিজয় দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মুক্তিযোদ্ধা সন্তানদের শ্রদ্ধা 

রাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৭:৫৪ ১৬ ডিসেম্বর ২০১৯

মহান বিজয় দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেছে বিশ্ববিদ্যালয়টির মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। সোমবার সকালে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন সংগঠনটির সদস্যরা। পুষ্পস্তবক অর্পণ শেষে মহান মুক্তিযুদ্ধের সময় শহীদদের  স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ সময় সাধারণ সম্পাদক অমর কুমার রায়ের উপস্থাপনায় সংক্ষিপ্ত আলোচনায় সভাপতি ধীরাজ চন্দ্র রায় বলেন, মহান বিজয় দিবসে আমরা স্মরণ করছি যাদের আত্মত্যাগ আমরা পেয়েছি মহান স্বাধীনতা। মুক্তিযোদ্ধারা তাদের জীবন বাজি রেখে লাল- সবুজ পতাকা আমাদের হাতে তুলে দিয়েছেন। একাত্তরের চেতনাকে বুকে লালন করে আমার দেশকে এগিয়ে নিয়ে যাবো এবং গড়ে তুলবো মুক্তিযোদ্ধাদের স্বপ্নের সোনার বাংলা। 

আলোচনা শেষে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। এ সময় সহ-সভাপতি খাইরুল হাসান নয়ন, সুজিত চন্দ্র, অর্থ সম্পাদক মুহতাসিম বিল্লাহ মারুফ, জান্নাত জানাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।
 
এর আগে সকাল ৭টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন পক্ষ থেকে বিজয় দিবসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আবদুস সোবহান, উপ-উপাচার্য ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, অধ্যাপক আনন্দ কুমার সাহা, ছাত্র উপদেষ্টা লায়লা আরজুমান বানু, কোষাধ্যক্ষ মোস্তাফিজ আল আরিফ, প্রক্টর লুৎফর রহমানসহ প্রমুখ শ্রদ্ধা নিবেদন করেন।
 
পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের  বিভিন্ন হল প্রশাসন, ছাত্রলীগসহ  বিভিন্ন ছাত্র সংগঠন, সেচ্ছাসেবী সংগঠন, রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজসহ বিভিন্ন সংগঠন জাতির শ্রেষ্ঠ সন্তানদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে শ্রদ্ধা নিবেদন করে।

এমএস/কেআই

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি