ঢাকা, মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১, || শ্রাবণ ১১ ১৪২৮

বিজয় দিবস উপলক্ষে মৌলভীবাজারে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় 

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ২১:৫৮, ১৭ ডিসেম্বর ২০১৯

মৌলভীবাজারে বিজয় দিবস উদযাপনের দ্বিতীয় দিনে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মৌলভীবাজারসহ চার জেলা থেকে আগত ঘোড়া এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এ ঘোড়দৌড় উপভোগ করতে হাজারও দর্শনাথীর ভীড় জমে। জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে মৌলভীবাজার স্টেডিয়ামে আজ দুপুরে শুরু হয় ঘোড়দৌড় প্রতিযোগিতা।
 
সিলেট বিভাগের চার জেলা থেকে হৃদয় বাংলা, জালালী, মামু ভাইগ্না, দোয়েল বাইচ্চা, দিল দেওয়ান,লাল পাগলা সহ সুন্দও সুন্দর নামের ১২টি ঘোড়া প্রতিযোগিতায় অংশ নেয়। 

উৎসবমূখর পরিবেশে ঘোড়দৌড় উপভোগ করতে ষ্টেডিয়ামে সর্বস্তরের মানুষের ভীড় জমে। শহরে দৃষ্টিনন্দন ঘোড়দৌড় উপভোগ করতে সন্তানদের নিয়ে উপস্থিত হন অভিভাবকরা। সৌখিন ঘোড়ার মালিকরা এ ধরণের প্রতিযোগিতায় নিজেদের ঘোড়া নিয়ে অংশগ্রহণ করতে পেরে আনন্দিত। প্র্রতিযোগিতা শেষে জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে প্রথম স্থান অর্জনকারী সিলেটের হৃদয় বাংলা, দ্বিতীয় মৌলভীবাজারের দিল দেওয়ান এবং তৃতীয় স্থান অধিকারী করে হবিগঞ্জের জালালী ঘোড়ার মালিকের হাতে নগদ অর্থ ও বিজয়ী উপহার তুলে দেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদসহ অতিথিরা। 
কেআই/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি