ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০, || চৈত্র ২৩ ১৪২৬

Ekushey Television Ltd.

বিপিএল খেলে কোন ক্রিকেটার কত টাকা পাবেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫১ ২৮ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৬:৩৩ ২৮ অক্টোবর ২০১৮

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর শুরু হওয়ার কথা আগামী বছরের ৫ জানুয়ারি। আজ রোববার এর প্লেয়ার্স ড্রাফট। রাজধানীর পাঁচতারকা হোটেল র‍্যাডিসন ব্লু’তে ইতিমধ্যে কার্যক্রম শুরু হয়েছে।

ছয় ক্যাটাগরিতে ১৫৫ খেলোয়াড়ের তালিকা করেছে বিপিএলের গভর্নিং কাউন্সিল।‘এ+’, ‘এ’, ‘বি’, ‘সি’, ‘ডি’ ও ‘ই’ ক্যাটাগরিতে তাদের রাখা হয়েছে। এ গ্রেডের ভিত্তিতেই খেলোয়াড়দের মূল্য নির্ধারণ করা হয়েছে।

‘এ+’ ক্যাটাগরিতে আছেন একমাত্র মুশফিকুর রহিম। তার ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়েছে ৪০-৬০ লাখ টাকা।

‘এ’ ক্যাটাগরিতে আছেন বাংলাদেশের সাত ক্রিকেটার। তারা হলেন- এনামুল হক বিজয়, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, শফিউল ইসলাম ও রুবেল হোসেন। তাদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২৫ লাখ টাকা।

‘বি’ ক্যাটাগরিতে রয়েছেন দেশের ১৭ ক্রিকেটার। শুভাগত হোম, শাহরিয়ার নাফিস, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, নুরুল হাসান সোহান ও আবদুর রাজ্জাক। সদ্য নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরার মোহাম্মদ আশরাফুলও রয়েছেন ‘বি’ ক্যাটাগরিতে। তাদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১৮ লাখ টাকা।

‘সি’ ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ১২ লাখ টাকা। ‘ডি’ ক্যাটাগরি অন্তর্ভুক্ত ক্রিকেটারদের ভিত্তিমূল্য ৮ লাখ টাকা। সর্বশেষ ‘ই’ ক্যাটাগরির খেলোয়াড়দের ভিত্তিমূল্য ৫ লাখ টাকা নির্ধারণ করা হয়েছে।

 

 টিআর/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি