ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০, || শ্রাবণ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

বিমানবন্দরে তাপমাত্রা মাপা ছাড়া আর কোনো পরীক্ষারই ব্যবস্থা নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৪ ১৫ জুলাই ২০২০ | আপডেট: ২০:১৬ ১৫ জুলাই ২০২০

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাপমাত্রা মাপা ছাড়া আর কোনো পরীক্ষারই ব্যবস্থা নেই। বিমানবন্দরের পরিচালক জানালেন, বিদেশ ফেরত যাত্রীদের করোনা টেস্টের সনদ দেখা হলেও বহির্গামিদের ক্ষেত্রে সে নিয়ম নেই। তবে শিগগিরই সরকারি নির্দেশমতো করোনা সার্টিফিকেট দেখা হবে বলে জানান তিনি।

কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটের ১২৫ বাংলাদশীকে ইতালিতে নামতে দেয়া হয়নি। কারণ হিসেবে উল্লেখ করা হয় এর আগে ইতালিতে যাওয়া বাংলাদেশীদের বেশ কয়েকজন করোনা পজেটিভ হয়।

এর পরই নড়েচড়ে বসে সরকার। সকল বহির্গামি যাত্রীদের জন্য করোনা টেষ্ট বাধ্যতামুলক করা হয়।

চীনে করোনা সংক্রমণ শুরুর পর তাপমাত্রা মাপা ছাড়া আর কোন ব্যবস্থা ছিলো না বিমানবন্দরে। তবে এখন বিদেশ ফেরত যাত্রীদের করোনা টেস্টের সনদ দেখা হচ্ছে। দেখাতে না পারলে পাঠানো হচ্ছে কোরেন্টাইনে। বহির্গামীদের ক্ষেত্রে এ নিয়ম নেই। 

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক, গ্রু্প ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান জানান, ডাব্লিউএইচ এর রিকন্ডিশন অনুযায়ি স্বাস্থ্যগত যে কোন পরীক্ষা নীরিক্ষা স্বাস্থ্য বিশেষজ্ঞদেরই করা কথা, বিমান বন্দরের বহির্গামী যাত্রিদের জন্য, স্বাস্থ্য অধিদপ্তর থেকে অথবা স্বাস্থ্য অধিদপ্তর পরিচালিত কোন জনগন এবং যন্ত্রপাতি নাই যার কারণে বহির্গামী যাত্রিদের স্বাস্থ্য পরীক্ষা করা যাচ্ছে না।

এই বিষয়ে একুশে টেলিভিশনের প্রতিনিধির সাথে কথা হয় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা শাহরিয়ার সাজ্জাদের সাথে তিনি একুশে টেলিভিশনকে টেলিফোনে জানান, বিমান বন্দরে স্কিনিং এবং তাপমাত্রা মাপা ছাড়া আর কোন ব্যবস্থা নেই। তবে সবার জন্য করোনা সনদ বাধ্যতামূলক করেছে সরকার। আগামী ১৮ জুলাই থেকে যারা দেশের বাইরে যাবেন তাদের সবার সনদ দেখেই ভ্রমণ করতে দেবে বিমানবন্দর কর্তৃপক্ষ।

এসইউএ/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি