ঢাকা, সোমবার   ২৫ জানুয়ারি ২০২১, || মাঘ ১১ ১৪২৭

বিরোধীদল বিজয়ী হলে পদত্যাগ করব: মাদুরো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৮, ২ ডিসেম্বর ২০২০

নিকোলাস মাদুরো

নিকোলাস মাদুরো

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে যদি বিরোধীদল বিজয়ী হয় তাহলে পদত্যাগ করবেন বলেই ঘোষণা দিয়েছেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। তিনি বলেন, “যদি আমরা বিজয়ী হই তাহলে আমরা সামনে এগিয়ে যাব। কিন্তু যদি বিরোধীদল বিজয়ী হয় তাহলে আমি পদত্যাগ করবো। সুতরাং আমার ভাগ্য এখন জনগণের হাতে।”

সম্প্রতি দেশটির জাতীয় টেলিভিশন চ্যানেলের মাধ্যমে দেয়া এক ভাষণে এসব কথা বলেছেন নিকোলাস মাদুরো এবং রুশ বার্তাসংস্থা স্পুৎনিক আজ (বুধবার) তার এ বক্তব্য তুলে ধরেছে।

আগামী রেবাবার (৬ ডিসেম্বর) ভেনিজুয়েলায় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। দেশটির ১০৭টি রাজনৈতিক দল ও এসোসিয়েশন এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে। যদিও বিরোধী গুরুত্বপূর্ণ নেতা হুয়ান গুয়াইডো ইতোমধ্যেই আসন্ন এই নির্বাচন বয়কট করেছেন। তবে তার দল ছাড়াও নির্বাচনে অংশ নিচ্ছে বহুসংখ্যক বিরোধী শক্তি। এমনকি গুয়াইডোর নিজের রাজনৈতিক জোটের বেশকিছু সদস্যও এ নির্বাচনে অংশ নেবেন।

এর আগে ২০১৯ সালের জানুয়ারি মাসে নিজেকে ভেনিজুয়েলার প্রেসিডেন্ট ঘোষণা করেছিলেন হুয়ান গুয়াইডো। তার এ ঘোষণার পেছনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সরাসরি সমর্থন ছিল। কিন্তু গুয়াইডোর প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা দখলের সে প্রচেষ্টা সফল হয়নি।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি