ঢাকা, বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯, || ভাদ্র ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

বিশ্বকাপে কী যাদু দেখাবেন মুস্তাফিজ?

প্রকাশিত : ১২:৩০ ২৬ এপ্রিল ২০১৯

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের সময় ঘনিয়ে আসছে। বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসর মাঠে গড়াচ্ছে আগামী ৩০ মে। অংশ নিতে যাওয়া দশ দলেরই সব পরিকল্পনা এখন বিশ্বকাপকে ঘিরে।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে খেলতে আগামী ১ মে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। ২ জুন দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ অভিযান।

ক্রিকেট খেলায় জিততে হলে ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও জাদু দেখাতে হয়। আর বিশ্বকাপের মতো টানটান উত্তেজনার টুর্নামেন্টে ম্যাচ জেতার জন্য যে কোনও দলের বোলিং লাইনে থাকতে হয় উইকেট নেওয়ার মতো বোলার। কারণ চাপের মুহূর্তে অথবা দলের প্রয়োজনের সময় মাথা ঠাণ্ডা রেখে বোলিং করে দলকে ম্যাচ জেতান দলের সেরা বোলাররাই। আসন্ন বিশ্বকাপে বাংলাদেশ দলের বোলিং লাইনেও ম্যাচ জেতানোর মতো তেমনই এক বোলিং ভরসার নাম মুস্তাফিজুর রহমান।

টাইগারদের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ বলেন, বিশ্বকাপে বাংলাদেশকে ম্যাচ জেতাতে পারেন মুস্তাফিজ। এই তরুণ হবেন বাংলাদেশের বিশ্বকাপ মিশনের এক্স-ফ্যাক্টর।

২০১৫ সালে বাংলাদেশের হয়ে অভিষেকের পর থেকেই বল হাতে ‘কাটার মাস্টার’র জাদু সম্পর্কে জেনেছে ক্রিকেট বিশ্ব। তবে ইনজুরি আক্রান্ত হওয়ার পর থেকেই আগের ধার যেন কিছুটা কমে গেছে মুস্তাফিজের।

সবশেষ ইংল্যান্ড সফরটা ভালো কাটেনি মুস্তাফিজুর রহমানের। চ্যাম্পিয়ন্স ট্রফিতে চার ম্যাচ খেলে নিতে পেরেছিলেন মোটে একটি উইকেট।

তবে কোর্টনি ওয়ালশের বিশ্বাস, তরুণ এই পেসার চোটমুক্ত থাকতে পারলে এবারের বিশ্বকাপ দিয়ে পাল্টাবে চিত্রটা। ব্যাটিং সহায়ক উইকেটেও দেখা যাবে মুস্তাফিজ জাদু। 

পেস আক্রমণে মাশরাফি-রুবেলের মতো অভিজ্ঞরা থাকলেও বিশ্বকাপে মুস্তাফিজের উপর অনেক নির্ভরতা থাকবে বাংলাদেশের।

ওয়ালশের মতে, বিশ্বকাপে মুস্তাফিজের উপর দায়িত্ব থাকবে অনেক। কাটার মাস্টারকে যদি আয়ারল্যান্ডে অতিরিক্ত ব্যবহার করা হয় তাহলে হয়তো বিশ্বকাপে সতেজ থাকবে না। তাই মুস্তাফিজকে নিয়ে একদমই ঝুঁকি নেবেন না তারা। বোলিং কোচের প্রথম চাওয়া এখন, পূর্ণ ফিট মুস্তাফিজকে পাওয়া।

একে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি