ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯, || আশ্বিন ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

বিশ্বকাপ দলে যোগ দিতে ঢাকা ছাড়লেন মাশরাফি

প্রকাশিত : ১১:১৯ ২২ মে ২০১৯ | আপডেট: ১৩:১৭ ২২ মে ২০১৯

বিশ্বকাপ মিশনে দলের সঙ্গে যোগ দিতে বুধবার সকালে ইংল্যান্ডের উদ্দেশে ঢাকা ছেড়েছেন মাশরাফি বিন মর্তুজা। এদিন, সকাল দশটায় এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে চড়ে বসেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

তবে বিমানে চড়ার আগে সেভাবে কথা বলেননি মাশরাফি। সৌজন্যতা রক্ষায় যা একটু বলেছেন, তার মধ্যেই দলের জন্য দোয়া চেয়ে নিয়েছেন নড়াইল এক্সপ্রেস।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে জিতে বেশ ফুরফুরে মেজাজে আছে বাংলাদেশ দল। টাইগারদের আত্মবিশ্বাসও তুঙ্গে। তাই এই আত্মবিশ্বাস বিশ্বকাপে কতটা কাজে দেবে?

এ বিষয়ে মাশরাফি মনে করিয়ে দিলেন, দুটি আলাদা টুর্নামেন্ট। তবে দল যেহেতু ভালো অবস্থায় আছে, ভালো করার আশা তারও।

এর আগে বিশ্বকাপ মিশনে অংশ নিতে আয়ারল্যান্ড থেকে ইংল্যান্ডে যায় টাইগার বাহিনী। স্থানীয় সময় গত শনিবার সন্ধ্যায় ইংল্যান্ডে পৌঁছায় সাকিব, তামিমরা। শুধু অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ছাড়া বিশ্বকাপ স্কোয়াডের সব সদস্যই পাড়ি জমিয়েছেন বিশ্বকাপের দেশে।

আর ত্রিদেশীয় সিরিজ শেষ করে দেশে ফেরার পরই মাশরাফির কাছে দল নিয়ে অনেক কিছু জানতে চেয়েছিলেন সাংবাদিকরা। তখন টাইগার দলপতি সেসব এড়িয়ে যান। যেহেতু পুরো দল আসেনি, তিনি ব্যক্তিগতভাবে চারদিনের ছুটিতে দেশে ফেরেন, তাই দল নিয়ে কথা বলা ঠিক হবে না বলেই যুক্তি দেন নড়াইল এক্সপ্রেস।

আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে পর্দা উঠবে বিশ্বকাপের দ্বাদশ আসরের। তবে বাংলাদেশ প্রথম ম্যাচটি লড়বে ২ জুন ওভালে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

ইংল্যান্ড বিশ্বকাপে অপরিবর্তিত দল নিয়েই খেলবে বাংলাদেশ। কারণ বিশ্বকাপের জন্য আগে যে দল দেওয়া হয়েছিল, সেটাই চূড়ান্ত করেছে বিসিবি।

দল চূড়ান্ত করা প্রসঙ্গে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘বর্তমানে ইংল্যান্ডে অবস্থানকারী ১৫ জনের দলের প্রতি আমাদের পূর্ণ আস্থা আছে। স্কোয়াডের প্রতিটি খেলোয়াড়ই সর্বোচ্চ পর্যায়ে তাদের ভালো পারফর্ম করতে পারার সামর্থ্যের প্রমাণ দিয়েছে এবং মূলত এই কারণেই আমরা তাদেরকে বেছে নিয়েছি।

বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন ও আবু জায়েদ রাহী।

স্ট্যান্ডবাই

ইয়াসির আলি রাব্বি ও নাইম হাসান।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি