ঢাকা, রবিবার   ১৫ ডিসেম্বর ২০১৯, || পৌষ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

বিশ্বসুন্দরী প্রতিযোগিতার জন্য দেশ ছাড়লেন তোরসা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৯ ২১ নভেম্বর ২০১৯

বিশ্বসুন্দরীর প্রতিযোগিতায় অংশ নিতে দেশ ছেড়েছেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৯’ চ্যাম্পিয়ন ফারহা নানজীবা তোরসা। নিয়ম অনুযায়ী তিনিই বিশ্বসুন্দরীর মূল পর্বে লড়াই করবেন বাংলাদেশের প্রতিনিধি হিসেবে। এ প্রতিযোগিতার জন্য লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন তোরসা।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ তোরসা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন, গত ২০ নভেম্বর রাত ১টার উড়োজাহাজে লন্ডনের উদ্দেশ্যে যাত্রা করেন তিনি। দুবাইতে তিন ঘণ্টার যাত্রা বিরতি করে আজ বৃহস্পতিবার রাতে লন্ডনে অবতরণ করবেন তিনি। 

দেশের হয়ে সাফল্য বয়ে আনতে সবার কাছে দোয়া চেয়েছেন তোরসা। 

জানা যায়, চলতি বছর লন্ডনে বসছে বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীদের নিয়ে আসর ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতা। এবারের আসরে ১৭০টির বেশি দেশের প্রতিযোগীর সঙ্গে লড়াই করবেন বাংলাদেশের তোরসা। আগামী ১৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ৬৯তম মিস ওয়ার্ল্ডের চূড়ান্ত অনুষ্ঠান (গালা রাউন্ড)। 
এর আগে প্রত্যেক দেশের প্রতিযোগীকে অংশ নিতে হবে বিভিন্ন রাউন্ডে। শুক্রবার থেকেই তোরসা মিস ওয়ার্ল্ডের বিভিন্ন ধাপে অংশ নেবেন। প্রতিটি রাউন্ডের পারফরম্যান্স ভালো হলেই তিনি জায়গা করে নিতে পারবেন চূড়ান্ত পর্বে।

উল্লেখ্য, ৩৭ হাজারের বেশি প্রতিযোগীকে টপকে ১১ অক্টোবর ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’ হয়েছেন রাফাহ নানজীবা তোরসা। চট্টগ্রামের মেয়ে তোরসার গ্রামের বাড়ি কক্সবাজার জেলার কুতুবদিয়ায়। তিনি নৃত্য, আবৃতি, বিতর্ক প্রতিযোগিতা, থিয়েটার, মডেলিং, মূকাভিনয়েও পারদর্শী।
লেখাপড়াতেও মেধাবী তোরসা। চট্টগ্রাম ক্যান্ট. পাব্লিক স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগে ‘জিপিএ ফাইভ’ পেয়ে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন তোরসা। বর্তমানে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্পর্ক (আই আর) বিষয়ে দ্বিতীয় বর্ষে অধ্যয়ন করছেন।

এমএস/এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি