ঢাকা, রবিবার   ০৫ জুলাই ২০২০, || আষাঢ় ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

বিশ্ব ডায়াবেটিস দিবসে চুয়াডাঙ্গায় শোভাযাত্রা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১২:১৩ ১৪ নভেম্বর ২০১৯

“আসুন, পরিবারকে ডায়াবেটিসমুক্ত রাখি’ প্রতিপাদ্যে চুয়াডাঙ্গায় বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে। 

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকাল ৯টায় চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির আয়োজনে শোভাযাত্রা, বিনামুল্যে ডায়াবেটিস পরীক্ষা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। 

এ উপলক্ষে ডায়াবেটিক হাসপাতাল চত্বর থেকে পদযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে আবারও একই স্থানে এসে শেষ হয়। 

পরে চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির চত্বরে আলোচনা সভায় জেলা পরিষদ সদস্য শহিদুল ইসলাম সাহানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, সাবেক পৌর মেয়র ও জেলা ডায়াবেটিক সমিতির সভাপতি রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন।

বক্তব্য রাখেন কার্যনির্বাহী সদস্য ওয়াহেদুজ্জামান বুলা ও ডা. মিজানুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. শামশুজ্জোহা। এসময় কার্যনির্বাহী সদস্য অ্যাড. রফিকুল ইসলাম ও ডা. নাহিদ ফাতেমা রত্নাসহ সমিতির আজীবন সদস্য ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  

বক্তারা বলেন, খাদ্যাভ্যাস পরিবর্তন ও নিয়মিত ব্যায়াম করলে ডায়াবেটিস থেকে রক্ষা পাওয়া যাবে। ডায়াবেটিস নির্মূল করা না গেলেও নিয়ন্ত্রণ করা যায়। এ জন্য মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে। এর আগে স্থানীয় শহীদ হাসান চত্বরে বিনামূল্যে ডায়াবেটিক পরীক্ষা করা হয়।

এআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি