ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

বীরমুক্তিযোদ্ধা কমান্ডার আলিম উল্লাহ আর নেই

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত : ২০:৪৬ ৬ এপ্রিল ২০২০ | আপডেট: ২২:১৩ ৬ এপ্রিল ২০২০

সীতাকুণ্ড উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুহম্মদ আলিম উল্লাহ আর নেই। আজ সোমবার (৬এপ্রিল) বিকেল ৩টায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ....রাজিউন)। তাঁর ছোটভাই সীতাকুণ্ড সরকারি আদর্শ উচ্চবিদ্যালয়ের শিক্ষক মুহম্মদ সলিমউল্লাহ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

মুহম্মদ সলিমউল্লাহ জানান, গতকাল রাত বারটার দিকে শ্বাসকষ্ট ও বুকে ব্যথা শুরু হলে তাঁকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে তাঁকে আইসোলেশনে রাখা হয়েছিল।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় বলেন, উনি করোনা উপসর্গ নিয়ে গত রবিবার রাতে চট্টগ্রাম নগরীর জেনারেল
হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। আমরা উনার করোনা ভাইরাস শনাক্তের জন্য নমুনা সংগ্রহ করেছি,নমুনা হাতে পাওয়ার পর নিশ্চিত হয়ে উনার দাফন কাজ সম্পর্ন করা হবে। আমরা সেটা দ্রুত করার চেষ্টা করছি।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. নুর উদ্দিন বলেন, জেনারেল হাসপাতালের আইসোলেশনে থাকা অবস্থায় মুক্তিযোদ্ধা কমান্ডার মৃত্যুবরণ করায়, আমরা উনার নমুনা সংগ্রহ করছি। নমুনা হাতে আসলে আমরা নিশ্চিত হবো,উনি কি করোনা ভাইরাসে আক্রান্ত ছিল কিনা।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, যেহেতু তিনি জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছিলেন, তাই শরীরে করোনার উপস্থিতি আছে কিনা পরীক্ষা করা হচ্ছে। কারণ করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ হলে হবে একধরনের মৃত্যু আর যদি নেগেটিভ হয় তাহলে সেটা আরেক ধরনের মৃত্যু।দেশের একজন বীরবুক্তিযোদ্ধা হিসেবে বিশেষ ব্যবস্থায় মরহুম আলিম উল্লাহর করোনা পরীক্ষার রিপোর্ট দেয়ার চেষ্টা করছেন (আজ রাত একটার মধ্যে) বলে তিনি জানান।

সীতাকুণ্ডের মুরাদপুর ইউনিয়নের বসরতনগর গ্রামের প্রায় ৬৮বছর বয়সী এ বীরসেনানী মৃত্যকালে স্ত্রী,৭সন্তান ও ৩ভাই ও একবোনসহ আত্মীয়স্বজন এবং ৭১এর রণাঙ্গণের অসংখ্য সাথী রেখে যান। জীবদ্দশায় নানা সামাজিক কর্মকাণ্ডে সার্বক্ষণিক সম্পৃক্ততার কারণে বীরমুক্তিযোদ্ধা আলিম উল্লাহর আকস্মিক মৃত্যুতে সীতাকুণ্ডের সকল মুক্তিযোদ্ধা, উপজেলা প্রশাসন ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

এদিকে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলিম উল্লাহ'র মৃত্যুতে গবীর শোক প্রকাশ করেছেন সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম, উপজেলা চেয়ারম্যান এস.এম আল মামুন, উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়, সীতাকুণ্ড সার্কেল এএসপি শম্পা রানী সাহা, উপজেলা আওয়ামীলীগের  সভাপতি আবদুল্লাহ আল বাকের ভুঁইয়া, জেলা পরিষদের সদস্য আ. ম. ম দিলসাদ, পৌর মেয়র মুক্তিযুদ্ধা বদিউল আলম, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সুমিত্র চক্রবর্তী, সীতাকুণ্ড সমিতির সাবেক সভাপতি গিয়াস উদ্দিন, পৌর বাজার কমিটির সাবেক সাধারণ সম্পাদক বেলাল উদ্দিনসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

আগামীকাল মঙ্গলবার নিজগ্রামে তার রাষ্ট্রীয় মর্যাদায় জানাযা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়।

আরকে//

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি