ঢাকা, বৃহস্পতিবার   ০৫ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২২ ১৪২৬

Ekushey Television Ltd.

‘বুলবুল’ পরবর্তী সহায়তা ও উদ্ধার কার্যক্রমে ববি শিক্ষার্থী

ববি সংবাদদাতা

প্রকাশিত : ০০:০৮ ১৩ নভেম্বর ২০১৯ | আপডেট: ০০:১০ ১৩ নভেম্বর ২০১৯

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ পরবর্তী সহায়তা ও উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণ করেছিলো বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) এর প্রায় শতাধিক শিক্ষার্থী। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহায়তায় নগরীর বিভিন্ন নদী পার্শ্ববর্তী এলাকায় স্বেচ্ছাসেবক হিসেবে এ দায়িত্ব পালন করেন তারা৷

গত রোববার দুপুর ১২টা থেকে মধ্যরাত অবধি শহরের রূপাতলি, চানমারি, দূর্গাসাগর, বটতলাসহ বিভিন্ন স্থানে তাদের এ কার্যক্রম চলমান থাকে।

উদ্ধার ও সহায়তা কার্যক্রমে অংশ নেওয়া শিক্ষার্থী হাফিজুর রহমান জানান,“পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা সংসদ বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা সহ অন্যান্য প্রায় শতাধিক সেচ্ছাসেবী বরিশাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সাথে উদ্ধার কার্যক্রমে অংশ গ্রহণ করেন। এ সময় বরিশালের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বটতলায় উদ্ধার কার্যক্রমে উপস্থিত হয়ে বিভিন্ন বিষয় খোঁজখবর নেন। তিনি সেচ্ছাসেবক হিসেবে এ কাজে সহায়তা করার জন্য আমাদের ধন্যবাদ জানান।”

এ ব্যাপারে বরিশাল বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিনের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, দূর্যোগ পরবর্তী উদ্ধার ও সহায়তা কাজে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য আমি আনন্দিত ও গর্বিত। বিপদগ্রস্থ মানুষকে সহায়তা করার যে মানসিকতা তারা দেখিয়েছে সেটা অনন্য।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ভবিষ্যতেও এই অঞ্চলের যেকোনো দূর্যোগের সময় আমার শিক্ষার্থীরা সিটি কর্পোরেশন ও ফায়ার সার্ভিসের সহায়তা কার্যক্রমে অংশগ্রহণ করবে।

কেআই/এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি