ঢাকা, বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৭ ১৪২৬

Ekushey Television Ltd.

বেনাপোলের দৌলতপুরে বিজিবি-বিএসএফ সমন্বয় সভা 

বেনাপোল প্রতিনিধিঃ 

প্রকাশিত : ২২:৩৩ ১৪ সেপ্টেম্বর ২০১৯

যশোরের বেনাপোলের দৌলতপুর সীমান্তে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা শনিবার দুপুরে অনুষ্ঠিত হয়। খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের দৌলতপুর বিওপির (সীমান্ত পিলার ১৭/১৬-এস) নিকট তেরঘর-কামারবাড়ী এলাকায় বাংলাদেশের অভ্যন্তরে ভারতের ৬৪ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ডার পর্যায়ে এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিজিবি’র পক্ষে ১৫ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক  লে. কর্ণেল ইমরান উল্লাহ সরকার। অপরদিকে ভারতের বিএসএফের পক্ষে ১১ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ৬৪ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী নীলটপাল কুমার পান্ডে।

সভা শেষে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক  লে. কর্ণেল ইমরান উল্লাহ সরকার জানান, সভায় সীমান্তের শূন্য রেখার উভয় পার্শ্বের ১শ‘৫০ গজের মধ্যে ৩ ফুট উচ্চতার গাছপালা ও ফসলাদি অপসারণ, অস্ত্র মাদক ও অন্যান্য চোরাচালানী মালামাল আটক, ভারতে তেরঘর এলাকা দিয়ে চোরাচালান ও অবৈধ পারাপার রোধকল্পে নিরাপত্তা বেষ্টনী বা আলোর ব্যবস্থা করা, বিএসএফ কর্তৃক সীমান্তের ১শ‘৫০ গজের মধ্যে একসারি বিশিষ্ট কাঁটাতারের বেড়া ও পাম্প হাউজ নির্মাণের জন্য প্রস্তাবিত স্থানে বিজিবি-বিএসএফের যৌথ পরিদর্শন, সীমান্তের স্পর্শকাতর স্থানসমূহ ব্যবহার করে অবৈধ অনুপ্রবেশরোধসহ সুষ্ঠু সীমান্ত ব্যবস্থাপনা সংক্রান্ত প্রাসঙ্গিক বিষয়ে আলোচনা হয়। 

এছাড়াও সীমান্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে ও সীমান্ত অপরাধ দমনে উভয় পক্ষের মধ্যে নিয়মিত যোগাযোগ, পারস্পরিক সহযোগিতা ও সমন্বয় বজায় রাখার পদ্বতি নিয়ে আলোচনা হয়। এর ফলে বিজিবি ও বিএসএফ সদস্যদের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রতি বজায় থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

 আরকে/ 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি