ঢাকা, রবিবার   ২৫ আগস্ট ২০১৯, || ভাদ্র ১০ ১৪২৬

Ekushey Television Ltd.

ব্যবহারবিধি না মেনেই যত্রতত্র এলপি গ্যাসের ব্যবহার (ভিডিও)

প্রকাশিত : ১২:১৫ ১১ জুন ২০১৯ | আপডেট: ১৪:২৮ ১১ জুন ২০১৯

শেরপুরে ব্যবহারবিধি না মেনেই বাসাবাড়ি, হোটেল রেস্তোরাসহ যত্রতত্র ব্যবহার হচ্ছে এলপি গ্যাস। ফায়ার সার্ভিসের অনুমোদন ছাড়াই এলপি গ্যাস বিক্রি করছে জেলার কমপক্ষে ৪০টি দোকান। অগ্নিকাণ্ড এড়াতে এলপি গ্যাস ব্যবহারে সবাইকে সর্তক হওয়ার আহ্বান জানিয়েছেন ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

শেরপুরের চায়ের দোকানদার বিল্লাল হোসেন। ব্যবহার বিধি না জানলেও দোকানে চা বানান সিলিন্ডার গ্যাস দিয়ে। সিল্ডিন্ডারের মেয়াদ আছে কি না, তা নিয়ে নেই কোন তার মাথা ব্যাথা।

শুধু বিল্লাাল হোসেনই নয়, জেলার প্রতিটি উপজেলার বাসাবাড়ি, হোটেল রেস্তোরায় যারা গ্যাস সিলিন্ডার ব্যবহার করেন তাদের অধিকাংশই জানেন না এর সঠিক ব্যবহার বিধি। যত্রতত্র এবং অনিরাপদ জায়গায় সিলিন্ডার রাখছেন অনেকেই। যার ফলে বাড়ছে দুর্ঘটনার শংকা। গ্যাস সিল্ডিন্ডারের গায়ে মেয়াদ উল্লেখের দাবি ব্যবহারকারীদের।

বিক্রেতারা বলছেন, ব্যবহারকারীদের অসাবধনতাই দূর্ঘটনার অন্যতম কারণ। তবে তারাও চান, সিলিন্ডার গ্যাসের গায়ে মেয়াদ উল্লেখ বাধ্যতামুলক করা।

এদিকে সিলিন্ডার গ্যাস ব্যবহারে ব্যবহারকারীদের সতেচন হওয়ার পরামর্শ জেলা ফায়ার সার্ভিসের।

শেরপুর ফায়ার সার্ভিসের দেয়া তথ্যানুযায়ী, জেলায় ৭০ থেকে ৮০টি দোকানে সিলিন্ডার গ্যাস বিক্রি হচ্ছে। তারমধ্যে অনুমোদন আছে মাত্র ৩০টির এবং গড়ে প্রতি মাসে ১৪ হাজারের বেশী গ্রাহক গ্যাস সিলিন্ডার ব্যবহার করেন।

বিস্তারিত দেখুন ভিডিওতে :

 

এসএ/

 

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি