ঢাকা, শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

ব্যর্থ সাকিব, হারল বার্বাডোজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৩ ৭ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৬:৩০ ৭ অক্টোবর ২০১৯

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) চলতি মৌসুমের গ্রুপ পর্বে নিজের প্রথম তিন ম্যাচেই দারুণ পারফর্ম করেছিলেন টাইগার অলরাউণ্ডার সাকিব আল হাসান। তার নৈপুণ্যেই সেরা দুইয়ে জায়গা করে কোয়ালিফায়ারে নাম লেখায় বার্বাডোজ ট্রাইডেন্টস। কিন্তু নকআউট পর্বে এসে পুরো ব্যর্থ বিশ্বসেরা এ অলরাউন্ডার। যে কারণে পরাজয় দেখেছে তার দলও।

সোমবার প্রথম কোয়ালিফায়ারে বার্বাডোজকে ৩০ রানে হারিয়ে সিপিএলের ফাইনালের টিকেট পেয়েছে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। তবে এদিন হারলেও ফাইনালে যাওয়ার জন্য আরও একটি সুযোগ মিলছে সাকিবদের। বাংলাদেশ সময় ১২ অক্টোবর ভোরে দ্বিতীয় কোয়ালিফায়ারে ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে খেলবে বার্বাডোজ ট্রাইডেন্টস।

এদিন টস হেরে প্রথমে বোলিং পায় বার্বাডোজ। আর বল হাতে শুরুতে ভালোই করেন সাকিব। প্রথম ৩ ওভারে কোন উইকেট না পেলেও রান দেন মাত্র ১৭। প্রথম ওভারে ৬, পরের ওভারে ৭ রান। ফের দ্বিতীয় স্পেলে বল হাতে এস দেন ৪ রান। কিন্তু অবিশ্বাস্যভাবে ১৬তম ওভারে শেষ ওভারটি করতে এলে তার উপর চড়াও হন শোয়েব মালিক ও ব্রান্ডন কিং। দুইজনই দুটি করে ছক্কা হাঁকান ওই ওভারে। সঙ্গে একটি চারও মারেন কিং। তাতে সেই ওভারেই সাকিবের খরচ হয় ২৯ রান। যা ম্যাচের সর্বোচ্চ খরুচে ওভারও বটে।

এদিন ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটি তুলে নেন ব্রান্ডন কিং। মাত্র ৭২ বলে খেলেন ১৩২ রানের হার না মানা এক দানবীয় ইনিংস। যে ইনিংসে চারের চেয়ে ছক্কা মারার দিকে বেশি মনযোগী ছিলেন এ ওপেনার। ফলে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ২১৮ রানের বিশাল সংগ্রহ পায় গায়ানা।

যে লক্ষ্য তাড়ায় দলীয় ৩২ রানে প্রথম উইকেট হারায় বার্বাডোজ। এরপর তিন নম্বরে নামা সাকিব বিদায় নেন মাত্র ৫ রান করে। এরপর জোনাথন কার্টার ও অ্যালেক্স হেলসের ব্যাটে কিছুটা লড়াই করলেও বার্বাডোজকে শেষ পর্যন্ত থামতে হয় ৩০ রান দূরে থাকতেই। 

বার্বাডোজকে ওই পর্যায়ে এসে থামতে মুখ্য ভূমিকা পালন করেন গায়ানার দুই বোলার ইমরান তাহির ও রোমারিও শেফার্ড। এই পেসার তিন উইকেট পেলেও রান দেন ৫০। অন্যদিকে তাহির দুই উইকেট তুলে নেন মাত্র ১৩ রান দিয়ে। যার ফলে আট উইকেটে ১৮৮ রানে থামে ট্রাইডেন্টস। দলের পক্ষে সর্বোচ্চ ২৬ বলে ৪৯ রান করেন জোনাথন কার্টার। আর হেলস করেন ১৯ বলে ৩৬ রান। 

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি