ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ১:২৭:৫২

Ekushey Television Ltd.

ব্যাফটায় ‘দ্যা ফেভারিট’ সিনেমার জয়জয়কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৪ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার | আপডেট: ১১:২৩ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার

জমকালো আয়োজন আর তারার মেলায় মুখরিত লন্ডনের রয়্যাল আলবার্ট হল। চোঁখ ধাধানো অনুষ্ঠানে পর্দা উঠলো দ্যা ব্রিটিশ অ্যাকাডেমি ফিল্ম অ্যাওয়ার্ড- বাফটার।

যুক্তরাজ্যের চলচ্চিত্র জগতের সেরা খেতাব- বাফটার ৭২ তম আসরের এবার ৭টি অ্যওয়ার্ড জিতে নিলো দ্যা ফেভারিট সিনেমাটি। আর সেরা সিনেমা ও সেরা পরিচালকসহ ৪টি পুরস্কার লুফে নিয়েছে মেক্সিকান মুভি রোমা। সেরা অভিনেতার পদক জেতেছেনে রামি মালেক আর সেরা অভিনেত্রীর মুকট অলিভিয়া কোলম্যানের।

এবারের আসরে দ্যা ফেবারিট সিনেমাটির জয়জয়কার। ১২টি নমিনেশনের সাতটিই জিতে নিয়েছে মুভিটি। অষ্টাদশ শতাব্দির এক অসুস্থ্য রানী ও তার বান্ধবী, চাকরদের নিয়ে গড়ে উঠেছে কমেডি ঘরানার ছবিটির গল্প।

ছবিটিতে রাণী এনের ভূমিকায় অভিনয় করে সেরা অভিনেত্রীর খেতাব জিতেছেন অলিভিয়া কোলম্যান। এছাড়া সেরা সহ-অভিনেত্রী, স্ক্রিণপ্লে, কস্টিউম ডিজাইনেও অ্যাওয়ার্ড লুফে নিয়েছে গ্রীক পরিচালক ইউরগোস লান্থিমোসের ছবিটি।

মেক্সিকান মুভি রোমার জন্য সেরা পরিচালক হয়েছেন আলফনসো কুয়ারন। এছাড়া সেরা সিনেমা, বিদেশি ভাষার ফিল্ম ও সিনেমাটোগ্রাফিরও পুরস্কারও জিতে নেয় এটি। ৭০ এর দশকে মেক্সিকো সিটির এক কলোনির মধ্যবিত্ত পরিবারের জীবন-কাহিনী নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি।

সংগীত নির্ভর মুভি বোহেমিয়ান র‌্যাপসোডিতে কিংবদন্তি গায়ক ফ্রেডি মার্কারির চরিত্রে অভিনয় করে সেরা অভিনেতার খেতাব পেয়েছেন রামি মালেক। সেরা সাউন্ডের খেতাবও গিয়েছে ছবিটির ঝুড়িতে।

একে//



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি