ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০, || কার্তিক ৭ ১৪২৭

Ekushey Television Ltd.

সতর্ক প্রশাসন

ব্রাহ্মণবাড়িয়ায় ৩০ হাজার মানুষ কোয়ারেন্টাইনে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২৬ ২০ এপ্রিল ২০২০ | আপডেট: ১৪:২৯ ২০ এপ্রিল ২০২০

গ্রামের অভ্যন্তরীন একটি সড়কে পুলিশের সতর্ক অবস্থান- একুশে টেলিভিশন

গ্রামের অভ্যন্তরীন একটি সড়কে পুলিশের সতর্ক অবস্থান- একুশে টেলিভিশন

ব্রাহ্মণবাড়িয়ার ৮টি গ্রামে অন্তত ৩০ হাজার মানুষকে হোম কোয়ারেন্টাইনে (সঙ্গ নিরোধ) রেখেছে স্থানীয় প্রশাসন। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে কাউকে বের হতে দেওয়া হচ্ছে না। এসব এলাকার ব্যবসা প্রতিষ্ঠা ও দোকানপাট বন্ধ রয়েছে। প্রতিটি সড়কে ও পাড়া-মহল্লায় টহল জোরদার করেছে প্রশাসন। 

সরেজমিনে দেখা যায়, জেলার তিনটি উপজেলার বেড়তলা, বড়ইবাড়ি, সীতাহরণ, শান্তিনগর গ্রামসহ ৮টি গ্রামের অন্তত ৩০ হাজার মানুষ হোম কোয়ারেন্টাইনে রয়েছে। গ্রামের প্রতিটি রাস্তা বন্ধ রাখা হয়েছে। টহল জোরদার করে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ ও স্থানীয় প্রশাসন। 

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, প্রতিটি ইউনিয়ন পরিষদের সদস্যদের নেতৃত্বে কমিটি গঠন করা হয়েছে। হাসপাতালের চিকিৎসা ব্যতীত কোয়ারেন্টাইনে থাকা লোকজন বাড়ি থেকে বের হতে পারবেন না। প্রয়োজনীয় কেনাকাটর জন্য জনপ্রতিনিধিদের নেতৃত্বে গঠিত কমিটির সাথে যোগযোগ করলে তারাই ব্যবস্থা করবে। হোম কোয়ারেন্টাইনে থাকা পরিবারগুলোর মধ্যে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রীও বিতরণ করা হয়েছে বলে জানান তারা। 

উল্লেখ্য, দেশজুড়ে লকডাউনকে উপেক্ষা করে গত শনিবার ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে প্রখ্যাত আলেম মাওলানা জুনায়েদ আহমেদ আনসারীর নামাজে জানাযায় লাখো মানুষ অংশ নেয়। এরপরই ৪টি গ্রামসহ আশপাশের ৮টি গ্রামের বাসিন্দাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয় প্রশাসন। জারি করা হয় লকডাউন। 


এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি