ঢাকা, সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৫ ১৪২৬

Ekushey Television Ltd.

ভারতীয় নাগরিকের কেডসে মিললো মার্কিন ডলার

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩৯ ১১ সেপ্টেম্বর ২০১৯

বেনাপোল-যশোর মহাসড়কের বেনাপোলের আমড়াখালি চেকপোস্ট এলাকা থেকে রাকেশ মন্ডল (৫০) নামে ভারতীয় এক পাসপোর্টযাত্রীর কেডসের সোলের মধ্যে থেকে ২৫ হাজার মার্কিন ডলারসহ অন্যান্য মালামাল উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বিজিবি‘র দাবি আটক রাকেশ মন্ডল একজন হুন্ডি ব্যবসায়ী। 

বুধবার দুপুরে বেনাপোল থেকে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী এসি বাস তল্লাশি করে এই ডলার ও অন্যান্য মালামালসহ তাকে আটক করা হয়।আটক রাকেশ মন্ডল ভারতের উত্তর চব্বিশ পরগনা জেলার দত্তপুকুর থানার সোড়াখালি গ্রামের মৃত. গোলাম মন্ডলের ছেলে।

যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, ভারত থেকে আসা একযাত্রী বিপুল পরিমাণ ইউএস ডলার ও অন্যান্য মালামাল নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছে।এমন সময় বেনাপোল থেকে ছেড়ে আসা ওই বাসটি আমড়াখালি চেকপোস্টে এলে বিজিবি‘র হাবিলদার মো. আশেক আলীর নেতৃত্বে তল্লাশি করা হয়।পরে ওই বাসে থাকা রাকেশ মন্ডল নামে এক ভারতীয় নাগরিককে আটক করা হয়।

এসময় ওই যাত্রীর পায়ে থাকা কেডস এর সোলের মধ্য থেকে ২৫ হাজার মার্কিন ডলার উদ্ধার করা হয়।এসময় তার সাথে থাকা ব্যাগ থেকে ৩ হাজার ৭৭০ টাকা, দেড় কেজি ইমিটেশন, ৪টি থ্রীপিস আটক করা হয়।উদ্ধারকৃত মালামালের সিজারমূল্য ২১ লাখ ৬৬ হাজার ৭শ‘৭০ টাকা।আটক ভারতীয় নাগরিকের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান। 

তিনি আরও জানান,আটককৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে একই পদ্ধতিতে ইতিপূর্বে বহুবার ডলার পাচার করেছেন।তিনি মূলত, হুন্ডি ব্যবসার সাথে জড়িত। তিনি ডলারসহ গন্তব্যস্থলে যাওয়ার পূর্বেই বিজিবি’র অভিযানে আটক হন। 
কেআই/
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি