ঢাকা, বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯, || ভাদ্র ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

ভারতের টি-টোয়েন্টিতে বাংলাদেশের জাহানারা

প্রকাশিত : ০০:০১ ২৬ এপ্রিল ২০১৯

ভারতের উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে খেলার সুযোগ পাচ্ছেন বাংলাদেশের পেসার জাহানারা আলম। মেয়েদের ক্রিকেটে দেশের বাইরের ফ্র্যাঞ্চাইজি লিগে ডাক পাওয়া বাংলাদেশের প্রথম ক্রিকেটার তিনিই।

উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ গত বছর থেকে শুরু করেছে ভারত। সেবার ছিল দুটি দল নিয়ে স্রেফ একটি প্রদর্শনী ম্যাচের মতো। এবার তিন দল নিয়ে পূর্নাঙ্গ টুর্নামেন্টই হতে যাচ্ছে। জাহানারা খেলবেন ভেলোসিটি দলে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এখন ক্রিকেট বিশ্বের অন্যতম আকর্ষণীয় টি-টোয়েন্টি প্রতিযোগিতা। মেয়েদের নিয়েও ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ইচ্ছা আছে আইপিএল আয়োজনের। সেই লক্ষ্যেই গত বছর থেকে ‘উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ’ নামে ‘রিহার্সাল’ টুর্নামেন্ট শুরু করেছে। আইপিএলের আদলে চালু হওয়া এই প্রতিযোগিতায় আগের দুই দল- ট্রেইলব্লেজারস ও সুপারনোভাসের সঙ্গে এবার যোগ করা হয়েছে ভোলোসিটিকে। নতুন এই দলটিতেই সুযোগ পেয়েছেন জাহানারা।

২ মে ভোলোসিটির ক্যাম্পে যোগ দিতে দেশ ছাড়বেন বাংলাদেশি পেসার। জাহানারার দলের ম্যাচ ৮ ও ৯ মে। তবে ভেলোসিটি ফাইনালে উঠলে তিনি আরও এক ম্যাচ খেলার সুযোগ পাবেন।

আইপিএলের আদলে হওয়া এই প্রতিযোগিতায় সুযোগ পেয়ে দারুণ রোমাঞ্চিত জাহানারা। তিনি বলেন, এমন একটি আসরে সুযোগ পাওয়া আমার জন্য দারুণ ব্যাপার। আমি কেবল অংশগ্রহণের জন্যই ওখানে যাচ্ছি না, আশা করি খেলার সুযোগও পাবো। এই ধরনের টুর্নামেন্টে অভিজ্ঞতা বিনিময় করা যায়। ধন্যবাদ বিসিবিকে (বাংলাদেশ ক্রিকেট বোর্ড),
ধন্যবাদ আয়োজকদের, আমাকে সুযোগ করে দেওয়ার জন্য।

৬ মে থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। গত বছর দুই দল নিয়ে একটি ম্যাচ আয়োজন করা হলেও এবার এক দল বাড়ায় খেলা হবে চারটি। প্রত্যেক দল একবার মুখোমুখি হবে একে অন্যের। এরপর পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দুই দল খেলবে ফাইনাল।

৬ মে জয়পুরের সাওয়াই মানসি স্টেডিয়ামে সুপারনোভাস ও ট্রেইলব্লেজারসের ম্যাচ দিয়ে শুরু হবে উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। ৮ মে একই ভেন্যুতে জাহানারার ভেলোসিটি লড়বে ট্রেইলব্লেজারসের বিপক্ষে। পরের দিন সুপারনোভাস-ভেলোসিটি ম্যাচ দিয়ে শেষ হবে লিগ পর্ব। তিন ম্যাচে পয়েন্ট টেবিলে এগিয়ে থাকা দুই দল ১১ মে ফাইনালে মুখোমুখি হবে জয়পুরে।

এবারের আসরে তিন দলের অধিনায়ক হারমানপ্রীত কর, স্মৃতি মন্দনা ও মিতালি রাজের মতো ক্রিকেটারদের সঙ্গে অংশ নিচ্ছেন বেশ কয়েকজন বিদেশি তারকা। আইপিএলের মতো এই প্রতিযোগিতাতেও দলগুলো একাদশে রাখতে পারবে চার বিদেশি ক্রিকেটার।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি